৩১ মার্চ ২০২০

ধানের শীষের জয় নিশ্চিত, এই ভয়ে তারা হামলা শুরু করেছে : তাবিথ

ধানের শীষের জয় নিশ্চিত, এই ভয়ে তারা হামলা শুরু করেছে : তাবিথ - ছবি : নয়া দিগন্ত

প্রকৌশলী ইরশাক হোসেনের প্রচারে সংঘর্ষের ঘটনায় নিন্দা জানিয়েছেন তাবিথ আউয়াল। তারা দুজনে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী।  তাবিথ আউয়াল বলেন, ধানের শীষের জয় নিশ্চিত। এই ভয় থেকেই হামলাগুলো শুরু হয়েছে। কিন্তু ভয়কে জয় করতে হবে।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচনী প্রচার চালানোর সময় রোববার দুপুরে তাবিথ আউয়াল এসব কথা বলেন। উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘ভয় পেয়ে আমরা পিছু হটব না। ভয়কে আমরা জয় করব, এ নির্বাচনকে জয় করব। ভোটের মাধ্যমে জনগণের রায় খালেদা জিয়ার পক্ষে যাবে। সরকার এ রায় ঠেকাতে পারবে না। এরপরই আন্দোলন ত্বরান্বিত করে খালেদা জিয়াকে মুক্ত করে আমাদের মাঝে ফিরিয়ে আনব। গণতন্ত্র প্রতিষ্ঠা করব, দেশকে মুক্তির পথে নিয়ে আসব।’

ইশরাকের প্রচারে হামলার ঘটনার কথা উল্লেখ করে নির্বাচন কমিশনের উদ্দেশে তাবিথ বলেন, ‘আমরা নির্বাচন কমিশনকে বারবার অনুরোধ করছি, আপনারা আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে নিন। আগামী ছয় দিন দেশের জন্য, গণতন্ত্রের জন্য এবং ইসির সদিচ্ছা প্রমাণের জন্য খুবই গুরুত্বপূর্ণ দিন।’

নির্বাচনী ইশতেহার নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির এই প্রার্থী বলেন, সোমবার আনুষ্ঠানিকভাবে ইশতেহার ঘোষণা করা হবে। এ শহরের অবনতি হয়েছে। দূষণের জন্য কেউ বাঁচতে পারছে না। ভেজাল খাদ্যে ভবিষ্যৎ প্রজন্মকে শেষ করে দিচ্ছে। সড়কের বিল চলে যাচ্ছে, কিন্তু রাস্তা মেরামত হচ্ছে না। টাকা চলে যাচ্ছে, এলাকার উন্নয়ন হচ্ছে না। এসব দুর্নীতির বিরুদ্ধে লড়ে যেতে হবে। জনগণের পাশে থাকতে হবে।

এর আগে বনানীতে পথসভায় তাবিথ আউয়াল বলেন, যেসব ওয়ার্ডে গিয়েছেন, সেসব ওয়ার্ডের সমস্যাগুলো শুনেছেন এবং সমাধানের আশ্বাসও দিয়েছেন। তিনি অভিযোগ করে বলেন, আগের দায়িত্বপ্রাপ্তদের দায়িত্ব অবহেলার কারণে এক লাখের বেশি নগরবাসী ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। অনেকে মারা গেছে। নির্বাচিত হলে ১ ফেব্রুয়ারি থেকেই ঢাকার সমস্যাগুলো মোকাবিলা করবেন বলে জানান তাবিথ।

এক প্রশ্নের জবাবে তাবিথ বলেন, ‘অতীতে অনেক নির্বাচনে ভোট কারচুপি হয়েছে, কেন্দ্র দখল হয়েছে, ভোটকেন্দ্রে হামলা হয়েছে। এসব কারণে ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতিও কমেছে। আমরা ভোটারদের অভয় দেয়ার চেষ্টা করছি। সব ভোটারদের বলছি, আপনারা সকলে মিলে ভোটকেন্দ্রে যাবেন, নির্ভয়ে ভোট দেবেন। জনগণকে সাথে নিয়ে সব পরিস্থিতি মোকাবিলা করে ১ ফেব্রুয়ারি ভোটের মাধ্যমেই বিজয় লাভ করব।’

নির্বাচিত হতে পারলে দ্রুত ডেঙ্গু ও বায়ুদূষণ সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেন তাবিথ। তিনি বলেন, ঢাকা সিটিকে একটি সুন্দর ও আধুনিক সিটিতে রূপান্তরিত করার জন্য সবার সাথে সমন্বয় করে কাজ করবেন। মেয়র না হয়েও অতীতে বিভিন্ন সময় ঢাকার উন্নয়নে অবদান রেখেছেন জানিয়ে তাবিথ বলেন, নির্বাচিত হলে ঢাকার উন্নয়নে আরও বেশি অবদান রাখার সুযোগ হবে।

তাবিথ আউয়ালের গণসংযোগে অংশ নেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবীবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, ক্রীড়া সম্পাদক আমিনুল হক ও নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী।

এর আগে রোববার ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারের সময় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। রাজধানীর টিকাটুলী মোড় থেকে ইশরাক হোসেন কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল করে সেন্ট্রাল উইমেন্স কলেজের গলিতে ঢোকার সময় কলেজের মূল ফটকে সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পরে দুই পক্ষই একে অপরের দিকে ইটের টুকরা নিক্ষেপ করে এবং লাঠিসোঁটা দিয়ে হামলা করে। এ সময় গুলি ছোড়ার শব্দও শোনা যায়।


আরো সংবাদ