০৩ এপ্রিল ২০২০

ঢাকা সিটি নির্বাচনের তারিখের বিষয়টি ইসির : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকার দুই সিটি নির্বাচন এবং সরস্বতী পূজা একই দিনে পড়লেও এতে সরকারের কিছু করার নেই বলে শুক্রবার জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, ‘সরস্বতী পূজার দিনে ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন আয়োজনের বিষয়টি নির্বাচন কমিশনের (ইসি)। (নির্বাচন সংক্রান্ত বিষয়ে) তারাই সিদ্ধান্ত নেবেন।’

রাজধানীর মধুবাগ এলাকায় শের-ই-বাংলা স্কুল অ্যান্ড কলেজের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেক দায়িত্ববান হওয়ায় নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলার অবনতি হওয়ার কোনো শঙ্কা নেই।

‘আমরা ইসির নির্দেশনা অনুযায়ী কাজ করছি,’ উল্লেখ করে মন্ত্রী কামাল আর কোনো মন্তব্য করতে চাননি।

ইসির তফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর ঢাকার দুই সিটি করপোরেশনে নির্বাচন হবে। একই দিনে সরস্বতী পূজা থাকায় হিন্দু সম্প্রদায়ের মাঝে নির্বাচনের এ তারিখ নিয়ে সমালোচনা ও ক্ষোভ দেয়া দিয়েছে।

জ্ঞান ও বিদ্যার দেবী সরস্বতীর পূজা মূলত শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করা হয়। অন্যদিকে, সিটি নির্বাচনের ভোটকেন্দ্র হিসেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে ব্যবহার করা হয়। ফলে পূজা উদযাপন বিঘ্নিত হওয়ার শঙ্কা প্রকাশ করছেন অনেকে। ইউএনবি।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)