১১ এপ্রিল ২০২১
`

ছাত্রীদের উড়না ব্যবহার নিষিদ্ধ করার নিন্দা জামায়াতের

ছাত্রীদের উড়না ব্যবহার নিষিদ্ধ করার নিন্দা জামায়াতের - ছবি : নয়া দিগন্ত

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে ছাত্রীদের উড়না ব্যবহার এবং শিক্ষকদের পোষাক হিসেবে পাঞ্জাবী ব্যবহার নিষিদ্ধ করার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলটির সেক্রেটারী জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি বিবৃতি গণমাধ্যমে পাঠিয়েছেন। এতে তিনি বলেন, ‘রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের ছাত্রীদের উড়না ব্যবহার নিষিদ্ধ এবং শিক্ষকদের পোষাক হিসেবে পাঞ্জাবী ব্যবহারের উপর যে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

গোলাম পরওয়ার বলেন, মুসলিম নারীদের পর্দা করা ফরজ। এটি মুসলিম মেয়েদের শালিনতা ও ইজ্জত-আব্রু রক্ষা এবং ইসলামের একটি ধর্মীয় গুরুত্বপূর্ণ মৌলিক বিধান। ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ মুসলিম নারী ও শিক্ষকদের পোষাক ব্যবহারে ধর্মীয় আদর্শকে অনুসরণ করে আসছে। সম্প্রতি মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটি ছাত্রীদের উড়না ব্যবহার ও শিক্ষকদের পাঞ্জাবী পড়ার উপর নিষেধাজ্ঞা দিয়ে মূলতঃ ইসলাম ধর্মের ঐতিহ্যবাহী পোষাকের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ একটি মুসলিম রাষ্ট্র। সাংবিধানিকভাবে আমাদের রাষ্ট্রধর্ম ইসলাম। সংগত কারণেই শিক্ষাঙ্গণের পোষাক রাষ্ট্রধর্ম ইসলামের সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে। মতিঝিল স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের এ ধরনের সিদ্ধান্ত দেশের নব্বই ভাগ মুসলমানের হৃদয়ে আঘাত করেছে। ম্যানেজিং কমিটির এ সিদ্ধান্ত অনাকাংখিত এবং ধর্মীয় অনুভুতির উপর আঘাতের শামিল।

অবিলম্বে মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের ছাত্রীদের উড়না ব্যবহার এবং শিক্ষকদের পোষাক হিসেবে পাঞ্জাবী ব্যবহারের উপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। -বিজ্ঞপ্তি



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৫)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৭৬)