৩০ মে ২০২০

ঢাকার দুই সিটি নির্বাচনে অংশ নেবে বিএনপি

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল - ছবি : নয়া দিগন্ত

আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে জানিয়েন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার বিকেল চারটায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির জরুরি বৈঠক শুরু হয়। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল সাংবাদিকদের এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা সকল স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেব এটা আমাদের আগের সিদ্ধান্ত ছিল। সেই হিসেবে দুই সিটি করপোরেশন নির্বাচনে আমাদের দলের মনোনয়ন প্রত্যাশীদের জন্য ২৬ ডিসেম্বর মনোনয়ন ফরম বিতরণ করা হবে। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম নিতে হবে। ২৭ ডিসেম্বর ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। এরপর নীতি নীতিনির্ধারকরা যাচাই বাছাই করে দলীয় প্রার্থী চূড়ান্ত করবেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

মির্জা ফখরুল বলেন, আমরা মনে করি, দুই সিটি নির্বাচনে তড়িঘড়ি করে তফসিল ঘোষণা করা সরকারি দলকে জিতানোর অপকৌশলের অংশ। এ সময় দুই সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন কর্তৃক ইভিএমে ভোট হওয়ার সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানায় বিএনপি মহাসচিব।

তিনি বলেন, দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় দুই সিটির মেয়র পদে বিএনপি দলীয়ভাবে অংশগ্রহণ করবে এবং কাউন্সিলরদের বিষয়ে অভ্যন্তরীণ সিদ্ধান্তের মাধ্যমে দলীয় সিদ্ধান্ত ঠিক করা হবে।

বিএনপি মহাসচিব আরো বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল উদ্বেগ প্রকাশ করেছে। আমরা এজন্য বিএনপির পক্ষ থেকে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। তিনি বলেন, শুধু দেশে নয় আন্তর্জাতিক মহলগুলোও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন এবং তারা তাদের উদ্বেগ প্রকাশ করছেন।


আরো সংবাদ

জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিএনপির ভার্চুয়াল আলোচনা সভা লিবিয়ায় খুন : ১০ লাখ টাকা চেয়েছিল লাল চাঁদের কাছে কাশিমপুর কারাগারে সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু বাংলাদেশে এক দিনে ২৮ জনের মৃত্যু, আক্রান্ত ১৭৬৪ ওয়াসা ড্রেন পরিষ্কার না করায় জলাবদ্ধতা : আতিকুল ইসলাম করোনামুক্ত ইউরোপের প্রথম দেশে গত ২৫ দিনে নেই নতুন আক্রান্ত বাসের ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ ব্যাচভিত্তিক ক্লাস-পরীক্ষার কথা ভাবছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফেনীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে রাখাল খুন মহেশপুরে দুস্থদের মাঝে খাবার বিতরণের মাধ্যমে শহীদ জিয়ার মৃত্যুবার্ষিকী পালন পুলিশি বর্বরতার বিরুদ্ধে উত্তাল আমেরিকার মিনেপোলিস, কারফিউ জারি

সকল