১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভিপি নুরের উপর হামলার প্রতিবাদ ড. কামাল ও ফখরুলের

ড. কামাল ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরুসহ ছাত্রদের উপর হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার আহবান জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। এ ঘটনার নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও।

রোববার এক বিবৃতিতে ড. কামাল বলেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ডাকা রোববারের সংহতি ও প্রতিবাদ সমাবেশে মুক্তিযুদ্ধ মঞ্চ নামধারী ছাত্রলীগের হামলায় ডাকসু ভিপি নুরুল হক নুরু, হাসান আল মামুন, রাশেদ খান, ফারুক হাসানসহ প্রায় অর্ধশতাধিক ছাত্র আহত হয়। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।

অপরদিকে, নুরের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ভারতের এনআরসি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনের শুরুতে তিনি নিন্দা জ্ঞাপন করেন।

ফখরুল বলেন, ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলা হয়েছে। এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।

এদিকে, হামলার পর রোববার নুরুল হক নুরুসহ আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। এ সময় তিনি আহতদের প্রতি সহমর্মিতা জানান এবং হামলাকারীদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন। এ সময় তার সাথে ছিলেন মুহাম্মদ উল্লাহ মধু।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল