২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিজয়ের স্বপ্ন পূরণে সমৃদ্ধ আগামীর পথে অগ্রযাত্রা অব্যাহত থাকবে : শিবির সভাপতি

বিজয়ের স্বপ্ন পূরণে সমৃদ্ধ আগামীর পথে অগ্রযাত্রা অব্যাহত থাকবে : শিবির সভাপতি - ছবি সংগৃহিত

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেছেন, ১৯৭১ সালে কোটি মানুষের স্বপ্নের বিজয় অর্জিত হয়েছিল জাতির লাখো বীর সন্তানের আত্মত্যাগ ও বীরত্বের মধ্য দিয়ে। শুরু হয়েছিল গণতান্ত্রিক, রাজনৈতিক ও অর্থনৈতিক অধিকার সমৃদ্ধ স্বাধীন-সার্বভৌম আত্মমর্যাদা সম্পন্ন স্বপ্নযাত্রার। কিন্তু সে স্বপ্ন আজও বাস্তবায়ন হয়নি। সে স্বপ্ন পূরণ করতে সৎ দক্ষ ও দেশপ্রেমিক নাগরিক তৈরির মাধ্যমে রক্তে অর্জিত বিজয়কে অর্থবহ করতে ছাত্রশিবিরের পথ চলা যে কোন মূল্যে অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

আজ সোমবার রাজধানীর এক মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষ্যে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখা আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিবির সভাপতি বলেন, পৃথিবীর বহু দেশ ঔপনিবেশিক শাসন থেকে মুক্তিলাভ করেছে আলোচনার মাধ্যমে, বিনা রক্তপাতে। কিন্তু বাংলাদেশের স্বাধীনতা অর্জন করতে জাতির বীর সন্তানদের রক্ত সাগর পাড়ি দিতে হয়েছে।ঐক্যবদ্ধ ও মর্যাদা পূর্ণ সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দূর্বার প্রত্যাশা নিয়ে মহান বিজয় অর্জিত হয়েছে। অথচ আজ বাস্তবতা হলো আমাদের সমসাময়িক যেসব দেশ স্বাধীন হয়েছিল তাদের অনেকই আজ উন্নতির শিখরে আরোহন করেছে কিন্তু সীমাহীন ত্যাগে অর্জিত বাংলাদেশ এখনো অনেক পিছিয়ে রয়েছে। মুক্তিযুদ্ধের মূল উদ্দ্যেশ্যে ছিল গণতন্ত্র, যে গণতন্ত্রে ন্যায়পরায়নতা, নাগরিকদের রাজনৈতিক-অর্থনৈতিক স্বাধীনতা, অধিকারের সমতা, পরমতসহিষ্ণুতা থাকবে। আজ আমাদের রাজনীতি এসব নীতি থেকে অনেক দূরে।আমাদের গণতন্ত্র অনিশ্চিত ও ভঙ্গুর।গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে দুর্বল করে ফেলা হয়েছে। সংবাদমাধ্যমের স্বাধীনতাও আজ সীমাবদ্ধ। এমনকি জনগণের ভোটাধিকার পর্যন্ত কেড়ে নেয়া হয়েছে। ফলে বিজয়ের ৪৮ বছর পরও জাতীয় ঐক্য, গণতন্ত্র, সুশাসন ও সামাজিক ন্যায় বিচার আজও প্রতিষ্ঠা পায়নি।

এদিকে, ছাত্রশিবিরের এক প্রেস বিজ্ঞপ্তিতে  ঢাকা ও কুমিল্লায় ছাত্রশিবিরের বিজয় দিবসের র‌্যালিতে পুলিশ এবং ছাত্রলীগের হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শিবির সভাপতি বলেন, ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তরের শান্তিপূর্ণ র‌্যালিতে বিনা উস্কানিতে হামলা চালিয়ে ১০ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। অন্যদিকে কুমিল্লা জেলা উত্তর শাখার বিজয় র‌্যালিতে হামলা চালিয়েছে ছাত্রলীগ। মহান বিজয় দিবসের শান্তিপূর্ণ র‌্যালিতে হামলা চালিয়ে পুলিশ ও ছাত্রলীগ দেশ, স্বাধীনতা ও বিজয় দিবসের চেতনার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। আমরা এই ঘৃন্য কান্ডের তীব্র নিন্দা জানাই। 

সারাদেশে বিজয় দিবস পালিত 

ঢাকা মহানগর দক্ষিণ

৪৯তম বিজয় দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি বের করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৮টায় মহানগর সভাপতি তোফাজ্জল হোসেন হেলালির নেতৃত্বে র‌্যালিটি রাজধানীর গেন্ডারিয়া রেলস্টেশন থেকে শুরু হয়ে জুরাইন মোড়ে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগর সেক্রেটারি রাসেল মাহমুদসহ শাখার নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন।

ঢাকা মহানগর পূর্ব

মহান বিজয় দিবস উপলক্ষ্যে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখা এক বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশের আয়োজন করে। সকাল ৯টায় কেন্দ্রীয় আইন সম্পাদক রফিকুল ইসলাম রবি’র নেতৃত্বে র‌্যালিটি খিলগাঁও রেলগেট থেকে শুরু হয়ে জোড়াপুকুর মাঠে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগর সভাপতি হাফিজুর রহমান ও সেক্রেটারি মজিবুর রহমানসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর পশ্চিম

মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা। সকাল ৮টায় মহানগর সভাপতি যোবায়ের হোসেন রাজনের নেতৃত্বে র‌্যালিটি মিরপুর-১ নম্বর থেকে শুরু হয়ে চাইনিজের সামনে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগর সেক্রেটারি এনামুল হকসহ মহানগরীর বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর উত্তর

মহান বিজয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় এইচআরডি সম্পাদক মঞ্জুরুল ইসলামের নেতৃত্বে রাজধানীর বাড্ডা বিশ্বরোডে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। সকাল সাড়ে ৮টায় র‌্যালিটি বাড্ডা বিশ্বরোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় মহানগর সভাপতি আজিজুল ইসলাম সজিব, সেক্রেটারি মোস্তাফিজুর রহমানসহ হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এছাড়া, কুমিল্লা মহানগর, গাজীপুর মহানগর, নারায়নগঞ্জ মহানগর, সিলেট মহানগর, খুলনা মহানগর, চট্টগ্রাম মহানগরী উত্তর, রংপুর মহানগর, ময়মনসিংহ মহানগরসহ বিভিন্ন জেলা শহরে বিজয় র‌্যালি বের করেন ছাত্রশিবির নেতাকর্মীরা। 

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
গৌরনদীতে প্রাণিসম্পদ সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা

সকল