৩০ মে ২০২০

সবার অধিকার আছে রাস্তায় প্রতিবাদ করার : মির্জা ফখরুল

সৈয়দপুর বিমানবন্দরে মির্জা ফখরুল - ছবি : নয়া দিগন্ত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, লাঠিচার্জ বা অত্যাচার-নির্যাতন করা সম্পূর্ণভাবে শাসনতন্ত্র বিরোধী ব্যাপার। সবার অধিকার আছে রাস্তায় প্রতিবাদ করার। আমরা নীতিগতভাবে এধরণের নির্যাতনের বিরোধী।

তিনি আজ মঙ্গলবার সন্ধ্যায় সৈয়দপুর বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

তিনি আরো বলেন, খাদ্যমন্ত্রী একজন বড় ব্যবসায়ী। তিনি নিজেই ব্যবসা করেন। পেঁয়াজের দাম কমবে কোথা থেকে, দেশে সুশাসন নেই বলে দেশে অন্যায়-অত্যাচার বেড়েই চলেছে।

তিনি বলেন, বিনা ভোটের সরকারে বাজার নিয়ন্ত্রণে নেই। দেশে পেঁয়াজের দাম হু হু করে বেড়েই চলেছে। এছাড়া নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দামের লাগাম টেনে ধরা যাচ্ছে না। সেদিকে সরকারের দৃষ্টি নেই। বিনা ভোটের সরকার জনগণের দুর্দশায় পাশে থাকার কথা বললেও তা হচ্ছে উলটো।

মির্জা ফখরুল বলেন, প্রশাসনকে ব্যবহার করে বিএনপির উপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগ। সরকারের বিরুদ্ধে কথা বলেই হামলা মামলার শিকার হতে হচ্ছে বিএনপির নেতাকর্মীদের। ক্ষমতাসীন দলের নেতারা অপরাধ করে পার পেয়ে যাচ্ছে। তাদের কোনো মামলা বা পুলিশি হয়রানির শিকার হতে হয় না।

মির্জা ফখরুল আজ ঠাকুরগাঁও থেকে সৈয়দপুর বিমানবন্দর হয়ে ঢাকা ফেরার পথে সাংবাদিকদের মুখোমুখি হন। এর আগে গতকাল তিনি ঢাকা থেকে ঠাকুরগাঁও যান। 


আরো সংবাদ