০১ জুন ২০২০

আ’লীগ যা বলছে তা রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে পড়ে না : মির্জা ফখরুল

সৈয়দপুর বিমানবন্দরে মির্জা ফখরুল - ছবি : নয়া দিগন্ত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ যা বলছে তা রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে পড়ে না। গত সংসদ নির্বাচনে ভোট ডাকাতি করে নিয়ে গেছে তারা। তাতেই বোঝা যায় আওয়ামী লীগের শক্তি কোথায়। তিনি বলেন, তাদের সাথে রয়েছে প্রশাসন, এ জন্যই তারা বড় বড় কথা বলার সাহস পায়।

আজ সোমবার নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে বিমান থেকে নেমে সন্ধ্যা ৭টায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিনা ভোটের সরকারের বাজারে নিয়ন্ত্রণে নেই। দেশে পেঁয়াজের দাম হু হু করে বেড়েই চলেছে। এছাড়া নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগাম টেনে ধরা যাচ্ছে না। সেদিকে সরকারের দৃষ্টি নেই। বিনা ভোটের সরকার জনগণের দুর্দশায় পাশে থাকার কথা বলেও তা হচ্ছে বাস্তবে উল্টো।

মির্জা ফখরুল বলেন, বিএনপি সরকার ক্ষমতায় থাকাকালীন সময়ে পেঁয়াজের মূল্য ছিল ২০ টাকা কেজি, চালের মূল্য ছিল ২০ থেকে ২৫ টাকা। মাংসের মূল্য ছিল ২২০ টাকা। সেখানে বর্তমান সরকারের শাসনামলে পেঁয়াজের মূল্য ২০০ টাকা থেকে ২৪০ টাকা, চাল ৫০ টাকা থেকে ৭৫ টাকা এবং মাংস বিক্রি করা হচ্ছে ৫০০ টাকা কেজি দরে। জনগণের ভোটে বর্তমান সরকার নির্বাচিত হলে জনগণের দুর্দশার কথা ভাবতো।

তিনি আরো বলেন, জনগণ বিএনপির চেয়ারপারসন বেগম জিয়াকে প্রচন্ড ভালোবাসেন, এটা জানতে পেরে বেগম জিয়াকে ভয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। অতিসত্বর তাকে নিঃশর্ত মুক্তি না দিলে জনগণ আন্দোলনে রাজপথে নামতে বাধ্য হবে।

তিনি বলেন, বিএনপির গতকালের ঢাকা সমাবেশে প্রমাণ করেছে বিএনপি একটি জনপ্রিয় রাজনৈতিক দল। ঢাকায় পুলিশের কোনো অনুমতি ছাড়াই জনসমাবেশ, মিছিল-মিটিং করা হবে।


আরো সংবাদ





justin tv maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu