২৭ সেপ্টেম্বর ২০২০

খালেদা জিয়া মুক্ত হলে বাংলাদেশ মুক্ত হবে : আলাল

খালেদা জিয়া মুক্ত হলে বাংলাদেশ মুক্ত হবে : আলাল - ছবি : সংগৃহীত

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আজকে শুধু গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে বন্দী নয়। পুরো বাংলাদেশ বন্দী। সুতরাং তার মুক্তি হলে বাংলাদেশ মুক্ত হবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫ তম জন্মদিন উপলক্ষে ‘নির্বাসিত তারেক রহমান ও বন্দী বাংলাদেশ’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয় দল।

সংগঠনের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, বিএনপির সহ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপি নেতা মামুন বিন আব্দুল মান্নান, জাতীয় দলের মহাসচিব রফিকুল ইসলাম সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভার একপর্যায়ে তারেক রহমানকে নিয়ে একটি ভিডিও সংগীত পরিবেশন করা হয়। গানটি প্রযোজনা করেছেন বিএনপি মামুন বিন আব্দুল মান্নান।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া জেলে থাকা মানেই বন্দী বাংলাদেশ। তিনি যেদিন মুক্তি পাবেন সেদিন বাংলাদেশও সেদিন মুক্ত হবে। বাংলাদেশের দ্রব্যমূল্য বৃদ্ধি ও সাম্প্রতিক ইস্যু নিয়ে বলেন, আমরা এখন কিলালেও মরি কিল খেলেও মরি। পেয়াজের দাম বাড়ছে, মা বোন ধর্ষিতা হচ্ছে কিছু বলতে গেলেই উল্টো আক্রমণ। সরকারের পুলিশ বাহিনী ঝাঁপিয়ে পড়ে। সুতরাং কিল খেয়ে মরবো কেনো কিলিয়েও মারবো।

আলাল বলেন, তারেক রহমানের যে যাত্রা শুরু হয়েছে সেখান থেকে ফেরানোর সাহস সরকারের নেই। তিনি অত্যন্ত যোগ্যতা ও দক্ষতার সঙ্গে দল পরিচালনা করছেন। ইনশাআল্লাহ তারেক রহমান বীরের বেশে আসবে ফিরে বাংলাদেশে। তিনি বলেন, আজকে পরিবহনের মালিকদের নেতা শাহজাহান খান ও মশিউর রহমান রাঙ্গা যেন সরকারের চেয়েও বেশি শক্তিশালী।


আরো সংবাদ

ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৩১৮৮)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১১৯৬৯)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১০৪৩০)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (৯৭৬৫)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৮০৭০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৮৪১)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৬৯৭৩)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৪৯৫)পাবনা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন (৫৯৩২)ডোপ টেস্টে পজেটিভ ২৬ পুলিশকে চাকরিচ্যুত করা হবে : ডিএমপি কমিশনার (৫৬২৬)