০১ অক্টোবর ২০২০

কলকাতার উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ

কলকাতার উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ - ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও ভারতের মধ্যে অনুষ্ঠিত দু’ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ দেখতে একদিনের সরকারি সফরে কলকাতার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। দুপুর ১টা ৩০ মিনিট থেকে এই খেলা অনুষ্ঠিত হবে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট আজ সকাল ১০টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় ঐতিহাসিক ডে-নাইট টেস্ট ম্যাচ দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক আমন্ত্রন জানান। ২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত কলকাতায় এ খেলা অনুষ্ঠিত হবে।

দুই প্রতিবেশী দেশ বাংলাদেশ ও ভারত এই প্রথমবারের মত দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলবে যেখানে এই প্রথম গোলাপি রঙের বল ব্যবহার করা হবে।

ভারতের স্থানীয় সময় ১০টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গী বাহী বিমানটির কলকাতা নেতাজি সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে।

ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন।
বিমান বন্দরে আনুষ্ঠানিকতার পর প্রধানমন্ত্রীকে একটি মোটর শোভাযাত্রা সহকারে কলকাতার হোটেল তাজ বেঙ্গলে নিয়ে যাওয়া হবে।সূত্র : বাসস


আরো সংবাদ

আবারো বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি সঠিক সময়ে ভ্যাকসিন পেতে যথাযথ ব্যবস্থা নিয়েছি : স্বাস্থ্যমন্ত্রী যুক্তরাষ্ট্রেই ফিরে যাচ্ছেন সাকিব হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন সাবেক ইউএনও ওয়াহিদা চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নৌবাহিনীর সদস্য নিহত পা হারানো রাসেলকে আরো ২০ লাখ টাকা দিতে গ্রিনলাইন কর্তৃপক্ষকে নির্দেশ যুবলীগ নেতার মামলায় সাক্ষ্য দিতে অস্বীকার করায় টাইলস মিস্ত্রিকে শ্বাসরোধে হত্যার অভিযোগ কাউখালীতে গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকাণ্ড, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি শায়েস্তাগঞ্জে আইপিএলকে ঘিরে জমজমাট জুয়ার আসর খাদ্যবান্ধব কর্মসূচির ১০বস্তা চাল পাচারকালে আটক ২ ৯ কেজি স্বর্ণের বারসহ শাহ আমানতে দুবাই ফেরত যাত্রী আটক

সকল