২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী পালন

সরকার দেশে স্বৈরশাসন চালাচ্ছে : মির্জা ফখরুল

মওলানা ভাসানীর মাজারে বিএনপির শ্রদ্ধা - ছবি : নয়া দিগন্ত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে এখন কোনো গণতন্ত্র নেই। মানুষের অধিকার নেই। বর্তমান সরকার জোর করে ক্ষমতা দখল করে রেখেছে। জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় বলে দেশে স্বৈরশাসন চালাচ্ছে। কাউকে কথা বলার সুযোগ দিচ্ছে না। জোর করে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক রাখা হয়েছে।

মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ রোববার টাঙ্গাইলের সন্তোষে ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, মওলানা ভাসানী কখনো ক্ষমতার রাজনীতি করেন নাই। তিনি আরো বলেন, মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকীর এই দিনে আমরা নতুন করে শপথ নিচ্ছি, যে পর্যন্ত গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করতে না পারি ততদিন ক্ষান্ত হবো না। 

সরকারের দুর্নীতি, অদক্ষতা এবং তাদের মদদপুষ্ট ব্যবসায়ীদের কারণেই দেশে পেঁয়াজসহ সকল দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই সরকার ব্যর্থ সরকার। তারা রাষ্ট্র পরিচালনা করতে ব্যর্থ হয়েছে। তাই তাদের কাছে সব কিছু নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না।

এ সময় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শামছুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসেন, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, জেলা বিএনপির সভাপতি শামসুল আলম তোফা, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিকসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ভিসি অধ্যাপক ড. মো: আলাউদ্দিনের নেতৃত্বে মওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও বিভাগ, মাওলানা ভাসানী রিসার্চ সেন্টার, বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, ভাসানী পরিষদ ও বিশ^বিদ্যালয় ক্যাম্পাসস্থ বিভিন্ন প্রতিষ্ঠান, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষে আব্দুল কাদের সিদ্দিকী বীরোত্তমসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে মওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া করা হয়।

মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ১৯৭৬ সালের এই দিনে ঢাকার তৎকালীন পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। পরে টাঙ্গাইলের সন্তোষে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে সন্তোষের মাজারে তার ভক্ত ও অনুসারীদের ঢল নামে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল