৩১ অক্টোবর ২০২০

পেঁয়াজ বিমানে উঠে গেছে, চিন্তার কারণ নেই : প্রধানমন্ত্রী


প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার জানিয়েছেন, পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধির পেছনে কোনো চক্রান্ত আছে কিনা সরকার তা খুঁজে দেখতে চায়।

তিনি বলেন, ‘পেঁয়াজের দাম এখন একটা সমস্যা হয়ে দেখা দিয়েছে….. এটা সত্য যে বিভিন্ন দেশে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে, কিন্তু আমি জানি না আমাদের দেশে কেন অস্বাভাবিকভাবে দাম বৃদ্ধি পেয়েছে। আমরা এ দাম বৃদ্ধির পেছনে কারো চক্রান্ত আছে কিনা তা খুঁজে দেখতে চাই।’

প্রধানমন্ত্রী ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এসময় শেখ হাসিনা বলেন, পেঁয়াজ বিমানে উঠে গেছে, চিন্তার কারণ নেই।

প্রসঙ্গত, শনিবার বাণিজ্য মন্ত্রণালয় জানিয়েছে, মিসর থেকে কার্গো বিমানযোগে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান ঢাকায় পৌঁছাবে মঙ্গলবার। এস আলম গ্রুপ মিসর থেকে বিপুল পরিমাণ পেঁয়াজ আমদানি করছে, এটি তার প্রথম চালান। পর্যায়ক্রমে অন্যান্য আমদানিকারক দের আমদানিকৃত পেঁয়াজ কার্গো বিমানযোগে দেশে আসবে।

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে মোট ১,৯৭৫ জন কাউন্সিলর ও প্রায় ১৮ হাজার প্রতিনিধি অংশ নিচ্ছেন এবং প্রায় ১৫,০০০ অতিথি উপস্থিত ছিলেন বলে জানিয়েছে আয়োজকরা।

এ সম্মেলন থেকেই স্বেচ্ছাসেবক লীগের নতুন নেতৃত্ব বেছে নেয়া হবে। ইউএনবি।


আরো সংবাদ

অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৪৮৮৫)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৪৫১৩)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১০৮৫৫)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (৯৪৯৪)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৩৩৯)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (৮০৭৫)ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিক্ষোভ (৫৮৫২)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৫৮৪৮)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৪৪৩৯)নবাব সলিমুল্লাহর নাতি পরিচয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ (৩৯৬৬)