২৬ সেপ্টেম্বর ২০২০

আগামী সপ্তাহে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ হতে পারে ঐক্যফ্রন্ট নেতাদের

ড. কামাল ও মির্জা ফখরুল - ছবি : সংগৃহীত

কারা কর্তৃপক্ষের অনুমতি পেলে আগামী সপ্তাহে বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ হতে পারে ঐক্যফ্রন্ট নেতাদের। আজ মঙ্গলবার ফ্রন্টের পক্ষ থেকে লিখিতভাবে অনুমতি চেয়ে আইজি প্রিজন বরাবর আবেদন করা হবে। ওই আবেদনে কোন কোন নেতা সাক্ষাতে ইচ্ছুক, তাদের নামও লেখা থাকবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও এই সাক্ষাতে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

গত ২০ অক্টোবর ঐক্যফ্রন্টের নেতারা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে যাওয়ার সিদ্ধান্ত নেন। এরপর দিনই দেখা করার অনুমতির জন্য সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে সাক্ষাৎ করেন বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতারা।

ওই সাক্ষাৎ শেষে জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছিলেন, খালেদা জিয়ার সাথে দেখা করার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে তারা কথা বলেছেন। মন্ত্রী তাদের দেখা করার সম্মতি দিয়েছেন।
জানা গেছে, গত ২১ অক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকের পর ২৩ অক্টোবর ফ্রন্টের পক্ষ থেকে আইজি প্রিজন ও জেল সুপারের সাথে দায়িত্বপ্রাপ্ত এক নেতা কথা বলেন। তারা এ বিষয়ে সময়মতো ব্যবস্থা নেবেন বলে জানান। তবে ফ্রন্টের এক নেতা জানান, খালেদা জিয়ার সাথে তার পরিবারের সদস্যরা দেখা করায় তাদের সাক্ষাৎ কারা নিয়মানুয়ায়ী পিছিয়ে গেছে। নভেম্বরের প্রথম সপ্তাহে তারা বেগম জিয়ার সাথে দেখা করতে চেয়ে আবেদন দেয়ার চিন্তা করলেও সাদেক হোসেন খোকার মৃত্যুর কারণে সেটি সম্ভব হয়নি। তবে এখন খুব শিগগিরই তারা বেগম জিয়ার সাথে দেখা করতে চান।

ফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু জানান, ফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব তাকে বেগম জিয়ার সাথে সাক্ষাতের বিষয়ে দাফতরিক কার্যক্রম শেষ করতে উদ্যোগ নিতে বলেছেন। আজ তিনি চিঠি নিয়ে আইজি প্রিজনের কাছে যাবেন।


আরো সংবাদ

মাদক মামলায় দীপিকাকে জেরা, এনসিবি দফতরে শ্রদ্ধা-সারা এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ সাঁথিয়ায় তাঁতশ্রমিককে গলা কেটে হত্যা পাবনা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন বিএনপি অবৈধ সরকারের পতনের জন্য প্রশস্ত রাজপথে আন্দোলন করছে : রিজভী দুর্ঘটনায় প্রাণ গেল শাশুড়ি ও পুত্রবধূর, আহত একই পরিবারের ৯ সদস্য এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! অতিরিক্ত সচিব হলেন ৯৮ জন চাঁদপুরে নির্বাচন অফিসের সামনে ২ মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ এবার ইইউর নাগরিকদের জন্য বন্ধ হচ্ছে সুইজারল্যান্ডের দুয়ার? এমসি কলেজে গণধর্ষণ : ৬ ছাত্রলীগ কর্মীসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

সকল

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (১০৪৩৮)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৭৯০৪)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৭৬৪৫)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (৫৩১৩)ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ, ১৫ বছর পর ফিলিস্তিনে ভোট (৫১৫১)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৫০৩৬)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৪৯১৪)কাশ্মিরিরা নিজেদের ভারতীয় বলে মনে করে না : ফারুক আবদুল্লাহ (৪৪৪৭)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৪১৫৭)বিরাট-অনুস্কাকে নিয়ে কুৎসিত মন্তব্য গাভাস্কারের, ভারত জুড়ে তোলপাড় (৩৯৭৩)