০৬ আগস্ট ২০২০

নয়াপল্টনে খোকার তৃতীয় জানাজা

-
24tkt

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের শেষ মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর দুইটায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে তার জানাজা অনুষ্ঠিত হয়।

সংসদ ভবনে দ্বিতীয় নামাজে জানাজা ও কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর পর বৃহস্পতিবার পুর ১টা ৩০ মিনিটে নয়াপল্টনে আনা হয় খোকার লাশ। এসময় নয়া পল্টনে ঢল নামে জনতার। দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্নস্তরের হাজারো সাধারণ জনতা জানাজায় অংশ নেন।

এর আগে সকাল সাড়ে ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বিএনপির এই কেন্দ্রিয় নেতার লাশবাহী ফ্লাইট। বিমানবন্দরে খোকার লাশ গ্রহণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

গত সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাদেক হোসেন খোকা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

প্রিয় নেতাকে শেষবারের মতো একনজর দেখা ও তাকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য নয়াপল্টনে দুপুর ১২টার আগে থেকেই  কালো ব্যাজ ধারণ করে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।

পল্টনে জানাজা শেষে বিকেল ৩টায় ঢাকা সিটি করপোরেশনে নিয়ে যাওয়া হবে খোকার লাশ। সেখানে চতুর্থ নামাজে জানাজা শেষে লাশ নেয়া হবে নিজ বাসভবনে।

বাদ আসর ধুপখোলা মাঠে পঞ্চম নামাজে জানাজা শেষে জুরাইন কবরস্থানে বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত করা হবে এই বীর মুক্তিযোদ্ধাকে।

ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের মে মাসে সস্ত্রীক দেশ ছেড়েছিলেন একসময়ে ঢাকার এই দাপুটে নেতা। তখন থেকেই সেখানে চিকিৎসাধীন ছিলেন তিনি।


আরো সংবাদ

ফেসবুকে তথ্য প্রতিমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য মেয়র রুকনুজ্জামানের, প্রতিবাদ সরিষাবাড়ীতে যাত্রাবাড়িতে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত পাকিস্তান জামায়াতের সমাবেশে সন্ত্রাসী হামলার নিন্দা ডা. শফিকুরের বোনের লাশ দেখতে না দেয়ায় ভাইয়ের মৃত্যু নাসিরনগরে অটোরিক্সার সাইড দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ, নিহত ১ উখিয়ার মানুষজন মানছে না করোনার সতর্কতা বরিশালের আগৈলঝাড়ায় বিদ্যুৎপৃষ্টে একজনের মৃত্যু দিনাজপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন বাবর আজমকে কোহলি-উইলিয়ামসনদের কাতারে রাখছেন হুসেইন প্রদীপসহ সিনহা হত্যা মামলার ৯ আসামি আদালতে স্বাস্থ্যবিধি মানছেন না আইনজীবি ও বিচারপ্রার্থীরা

সকল