২৬ সেপ্টেম্বর ২০২০
সাদেক হোসেন খোকার সুস্থতা কামনায় দোয়া মাহফিল

গোটা দেশের মানুষ অসুস্থ হয়ে পড়েছে : মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ফাইল ছবি

সরকারের নিপীড়নে গোটা দেশের মানুষ অসুস্থ হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার সুস্থতা কামনায় আয়োজিত এক দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

আজ শুক্রবার বাদ আসর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে এই আলোচনা সভা, দোয়া মাহফিল ও কুরআন খতমের আয়োজন করা হয়।

দোয়া মাহফিলে শরিক হন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, মীর সরফত আলী সপু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, আমিনুল হক, তাইফুল ইসলাম টিপু, শামসুজ্জামান সুরুজ, আমিরুজ্জামান খান শিমুল, চেয়ারপারসের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানসহ সহস্রাধিক নেতাকর্মী।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে সভা পরিচালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে সারা দেশের সব মানুষ অসুস্থ হয়ে পড়েছে। দশ বছর ধরে নিপীড়ন চালাচ্ছে সরকার। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে বন্দি করে রেখেছে। সাদেক হোসেন খোকার বিরুদ্ধে মামলা দায়ের করেছে। বিএনপির এমন কোনো নেতা নেই যার নামে মামলা নেই। পরিবারের সদস্যদের নামেও মামলা হয়েছে। আসুন এই স্বৈরাচারী সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করি।

তিনি বলেন, আল্লাহ আমাদেরকে আজাব, নিপীড়ন থেকে মুক্ত করে দিন আজকে এই দোয়া করি। সেই সাথে দেশনেত্রীর মুক্তি ও সাদেক হোসেন খোকার সুস্থতা কামনা করছি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সাদেক হোসেন খোকা দূরারোগ্য ব্যাধির সাথে লড়াই করছেন। তিনি নির্যাতিত জননেতা। আমরা তার জন্য দোয়া করবো। সৃষ্টিকর্তাই সবকিছুর মালিক। দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সবার জন্য দোয়া করবেন। নেত্রী যেখানে জেলখানায় সেখানে আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। বীরের বেশে রাজপথ দখল করে আমাদের নেতা দেশনায়ক তারেক রহমানকে বীরের বেশে ফিরিয়ে আনতে হবে।

মির্জা আব্বাস বলেন, সাদেক হোসেন খোকাসহ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করছি। খোকা দীর্ঘদিন ধরে অসুস্থ। তার সাথে কথাবার্তা বলেছি। তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে জানি। আসুন আমরা সবাই নফল নামাজ পড়ে তার জন্য বিশেষভাবে দোয়া করি। হয়তো আল্লাহ তাকে সুস্থ করে তুলতে পারেন। কারণ সবকিছুই আল্লাহর হাতে। একজন রাজনীতিবিদ হিসেবে তার জন্য এটা যথেষ্ট নয়। রাজনীতিবিদদের চাওয়া তার পরিচিত লোকজনের সান্নিধ্যে থাকা। কিন্তু খোকা অনেক দূরে অবস্থান করছেন। আমরা যেতে পারছি না।

হাবিব উন নবী খান সোহেল বলেন, সাদেক হোসেন খোকা জাতির শ্রেষ্ঠ সন্তান। যিনি বীর মুক্তিযোদ্ধা। আল্লাহর কাছে দোয়া করি তিনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন। তার মতো রাজনীতিবিদ আমাদের জরুরি প্রয়োজন।

এছাড়াও ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্ন মসজিদে খোকার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


আরো সংবাদ

এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ সাঁথিয়ায় তাঁতশ্রমিককে গলা কেটে হত্যা পাবনা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন বিএনপি অবৈধ সরকারের পতনের জন্য প্রশস্ত রাজপথে আন্দোলন করছে : রিজভী দুর্ঘটনায় প্রাণ গেল শাশুড়ি ও পুত্রবধূর, আহত একই পরিবারের ৯ সদস্য এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! অতিরিক্ত সচিব হলেন ৯৮ জন চাঁদপুরে নির্বাচন অফিসের সামনে ২ মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ এবার ইইউর নাগরিকদের জন্য বন্ধ হচ্ছে সুইজারল্যান্ডের দুয়ার? এমসি কলেজে গণধর্ষণ : ৬ ছাত্রলীগ কর্মীসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করোনায় বিশ্বে ২০ লাখ মানুষের মৃত্যু হতে পারে : ডব্লিউএইচও

সকল

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (১০৪৭২)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৭৮৫০)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৭৬৭৩)ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ, ১৫ বছর পর ফিলিস্তিনে ভোট (৫৪৮৯)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৫১৪৯)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৫০১৬)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৪৪৭৬)কাশ্মিরিরা নিজেদের ভারতীয় বলে মনে করে না : ফারুক আবদুল্লাহ (৪৪৫২)কক্সবাজারের প্রায় ১৪০০ পুলিশ সদস্যকে একযোগে বদলি (৪০৮৮)বিরাট-অনুস্কাকে নিয়ে কুৎসিত মন্তব্য গাভাস্কারের, ভারত জুড়ে তোলপাড় (৩৯১০)