০৪ জুলাই ২০২০

শুধু জুয়াড়ি নয়,লুটপাটকারীদেরও বিচার চাই : খন্দকার মাহবুব

শুধু জুয়াড়ি নয়,লুটপাটকারীদেরও বিচার চাই : খন্দকার মাহবুব - নয়া দিগন্ত

দুর্নীতির বিরুদ্ধে এবং গণতন্ত্রের দাবিতে আইনজীবীদের পদযাত্রায় অংশ নিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, ইদানিং আওয়ামী লীগ সরকার হাবভাব দেখাচ্ছে , তারা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সে যাচ্ছে। কাকে গ্রেফতার করা হচ্ছে, কতগুলো চুনোপুঠি গ্রেফতার করা হচ্ছে। জুয়াড়িকে গ্রেফতার করা হচ্ছে। আমরা জানি এর পেছনে যারা আছে তাদের আশ্রয়ে, প্রশ্রয়ে এই জুয়াড়ি দল গড়ে উঠেছে। তাদেরকে চিহ্নিত করে গ্রেফতার করতে হবে।

সোমবার সুপ্রিম কোর্ট বার ভবন থেকে দুর্নীতির বিরুদ্ধে এবং গণতন্ত্রের দাবিতে আইনজীবীরা জাতীয় প্রেস ক্লাবের অভিমুখে পদযাত্রা শেষে এসব কথা বলেন তিনি। পুলিশ প্রশাসনের অনুমতি না থাকায় আইনজীবীরা সুপ্রিম কোর্টের (বাংলাদেশ বার কাউন্সিল সংলগ্ন) গেটের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে পদযাত্রা শেষ করেন বিএনপিপন্থি আইনজীবিরা। 

খন্দকার মাহবুব হোসেন বলেন, শুধুমাত্র মানুষকে ধোকা দেয়ার জন্য কতিপয় ক্যাসিনোতে অভিযান চালিয়ে, গ্রেফতার করে তারা দেখাবেন যে আমরা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স। আমরা এই জুয়াড়িদের গ্রেফতার করে শেখ হাসিনার জিরো টলারেন্সে বিশ্বাস করি না। আমরা বিশ্বাস করি এই জিরো টলারেন্সের মধ্য দিয়ে আজকে যাদের নিয়ে লুটপাট করা হয়েছে, মানুষকে গুম করা হয়েছে, হত্যা করা হয়েছে, তাদের বিচার দাবি করছি। বিচারের অপেক্ষায় আমরা আছি। ইনশা আল্লাহ এই বিচার যদি তারা না করে অবশ্যই এই বাংলার মাটিতে একদিন তাদের বিচার হবে।

প্রবীণ এই আইনজীবি বলেন, আমরা বলতে চাই হাজার হাজার কোটি টাকা কারা বিদেশে পাচার করছে? আমরা জানতে চাই সুইস ব্যাংকে কার কতো টাকা আছে। আমরা জানতে চাই আজ সারা বাংলাদেশে বিরোধী দলের লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে কেন মামলা। জানতে চাই খালেদা জিয়াকে কেন জেলে নেয়া হয়েছে। দুই কোটি টাকা আত্মসাতের মিথ্যা মামলা দিয়ে বেগম খালেদা জিয়াকে জেলে রাখা হয়েছে। আর ক্যাসিনোতে আমরা হাজার হাজার কোটি টাকা দেখতে পাচ্ছি। এই প্রহসন দেশের আইনজীবীরা বেশি দিন সহ্য করবে না।

তিনি বলেন, আমরা আন্দোলনে নামছি, রাজপথ আমরা উত্তপ্ত করব। আশা করব যারা আমাদের নেতৃবৃন্দ আছেন তারাও আমাদের সঙ্গে যোগ দিয়ে আন্দোলনকে বেগবান করে তুলবেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, ভোটরবিহীন এই সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই। অবিলম্বে তাদের পদত্যাগ করতে হবে এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন আয়োজিত পদযাত্রায় আরো অংশগ্রহণ করেন সংগঠনের চেয়ারম্যান তৈমূর আলম খন্দকার, আইনজীবী ড. ফারহাত হোসেন, আবেদ রাজা, গোলাম কিবরিয়া, মো: হালিম, মহাসচিব এবিএম রফিকুল হক তালুকদার রাজা, শাহ আহমেদ বাদল, সিনিয়র যুগ্ম মহাসচিব আনিছুর রহমান খান, সুপ্রিম কোর্ট ইউনিটের মহাসচিব আইয়ুব আলী আশ্রাফী, ড. ওয়াছেলুর রহমান বাবু, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন খান সম্রাট, মো: ইছা, সাজ্জাদ হোসেন, হুমায়ুন কবির মঞ্জুু, শহিদুল ইসলাম, নাজমুল হাসান, মনির হোসেন মোস্তফা কামাল, আ: জব্বার ভূইয়া, শেখ মোহাম্মদ আলী, সাইদ হাসান বখতিয়ার, শামসুল ইসলাম, মাসুদ রানা, আবু হানিফা, সানজিদা সোমা, মাহমুদুল হাসান, রেজাউল ইসলাম, ব্যারিস্টার নাসিম খান, মুকতার হোসেন, অ্যাড. উজ্জল, মাহবুবুর রহমান দুলাল প্রমুখ।

 


আরো সংবাদ

সরকার পরিকল্পিতভাবে পাটশিল্পকে ধ্বংস করছে : আ ন ম শামসুল ইসলাম ক‌রোনাভাইরাস টেষ্ট : গুলশান ক্লি‌নি‌কের যাত্রা শুরু কলকাতার বিজেপি নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, গোপন আলাপ ফাঁস নান্দাইলে জমি সংক্রান্ত বিরোধে যুবতি খুন কাশিমপুর কারাগারে পিলখানা হত্যা মামলার সাজাপ্রাপ্ত বিডিআর সদস্যের মৃত্যু দুই সপ্তাহের মধ্যে জানা যাবে করোনার ওষুধের ট্রায়ালের ফলাফল পুনরায় করোনা পজেটিভ মাশরাফি মতলব উত্তরে সাইট ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার টাঙ্গাইলে অর্ধগলিত যুবকের লাশ উদ্ধার, আটক ৮ যেভাবে ব্রিটেনের বর্ষসেরা চিকিৎসক হলেন ফারজানা ৫ দফা দাবিতে জবির ৪ ছাত্রলীগ কর্মীর অনশন

সকল

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭২)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)