০৩ জুলাই ২০২০

বিএনপি-জামায়াত এখন আর রাজনীতিতে নেই : তথ্যমন্ত্রী

বিএনপি-জামায়াত এখন আর রাজনীতিতে নেই : তথ্যমন্ত্রী - ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি জামায়াত এখন আর রাজনীতিতে নেই। তাদের এখন কাজ, কয়েক দিন পরপর বলা খালেদা জিয়ার হাঁটু ও কোমরে ব্যথা, অবস্থা বেশি খারাপ আর বাঁচবে না। এসব বলার মধ্যে। শনিবার বিকেলে চট্টগ্রামের রাউজান সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাঙালির সব অর্জনের সাথে আওয়ামী লীগের অর্জন জড়িয়ে আছে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ রচিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা দেশকে ৮ দশমিক ৬ শতাংশ প্রবৃদ্ধি দিয়েছেন। বাংলাদেশ আজ সাফল্য গাঁথার নাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণেই এটি সম্ভব হয়েছে।

সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক কাজী আবদুল ওহাবের সভাপতিত্বে ও সদস্য সচিব আনোয়ারুল ইসলামের পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। সম্মেলন উদ্বোধন করেন উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয় তখন দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ছিল ৭.৪ শতাংশ। যেটি বঙ্গবন্ধুকে হত্যার ৪২ বছরেও আমরা অতিক্রম করতে পারিনি। ২০১৬-১৭ অর্থ বছরে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর গড়া রেকর্ড আমরা অতিক্রম করতে পেরেছি। যে বছর বঙ্গবন্ধুকে হত্যা করা হয় সে বছর আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছিলাম। সেই বছর আমাদের ১২ হাজার মেট্টিক টন খাদ্যশস্য বেশি উৎপাদন হয়। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের ঘোষণা করার আগেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়।

হাছান মাহমুদ বলেন, আজকে বঙ্গবন্ধ কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে এগিয়ে যাচ্ছে। গত সাড়ে ১০ বছরে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার পৃথিবীতে সর্বোচ্চ ৮.১৬ শতাংশ। অথচ পার্শ্ববর্তী ভারতে প্রবৃদ্ধির হার ৬ শতাংশের নিচে, আর পাকিস্তান ৭ শতাংশে ঘুরপাক খাচ্ছে। তিনি বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী আক্ষেপ করে বলে বাংলাদেশে সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের এই এগিয়ে যাওয়া আজ বিশ্বে প্রশংসিত। শুধু প্রশংসা করতে পারে না বিএনপি-জামায়াত।

সম্মেলনে বক্তব্য দেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, তরুণ রাজনীতিক ফারাজ করিম চৌধুরী। সম্মেলনে প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন অধ্যাপক সালসাবিল করিম চৌধুরী। সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বাণী পাঠ করেন রেহানা আফরোজ। সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীমের বাণী পাঠ করেন নাজমা রহমান রুহী। সূত্র : বাসস


আরো সংবাদ

সবসময় মাস্ক ব্যবহার কি স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ? গোপালগঞ্জে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে যুবক খুন শার্শায় ইঞ্জিনভ্যানের ধাক্কায় শিশু নিহত 'কুৎসিত' মেয়েকে কেউ ধর্ষণ করে নাকি! বিচারপতির মন্তব্যে বিতর্ক সুনামগঞ্জে পাহাড়ী ঢলে ভেসে গেল একশ’ কোটি টাকার বালি-পাথর ডিজিটাল আইনের অপপ্রয়োগ সুশাসন ও বাক স্বাধীনতার জন্য হুমকি করোনায় এখন পর্যন্ত আক্রান্ত ১১৩০২ পুলিশ সদস্য সৌদির শেখ সুলায়মানের ইন্তেকালে চরমোনাই পীরের শোক শতবর্ষী নারীসহ কয়েকজন বয়োজ্যেষ্ঠের করোনা থেকে সুস্থ হওয়ার গল্প নানার কবরে মাটি দিয়ে ফেরার পথে নদীতে পড়ে নিখোঁজ ২ শিশু সারাদেশে অধস্তন আদালতে ৪,৯৬০ আসামির জামিন

সকল

চীনের বিরুদ্ধে যুদ্ধপ্রস্তুতি অস্ট্রেলিয়ার! (১৪৬৪৯)ভারতকে জবাব দিতে সীমান্তে বিশ্বের সবচেয়ে শক্তিশালী অস্ত্র মোতায়েন চীনের (১৪৪৮৯)লাদাখ সীমান্তে পাকিস্তানের ২০ হাজার সেনা মোতায়েন : ফিরে ফেলা হচ্ছে ভারতকে? (১৩৫০৯)বাংলাদেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের দাবি, বৃহস্পতিবার সংবাদ সম্মেলন (৭৪২১)দেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিল গ্লোব বায়োটেক লিমিটেড (৫৮৭০)নিজেকে আক্রান্ত মনে হলে যা করবেন (৫৩৭১)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৪৭২৯)চিকিৎসকদের ২০ কোটি টাকা খরচের যে হিসাব দিচ্ছে কর্তৃপক্ষ (৪৬০৬)সিরিয়া নিয়ে আবারো আলোচনায় তুরস্ক-ইরান-রাশিয়া (৪১৮৭)এসিডপানে শিশুর মর্মান্তিক মৃত্যু (৩৭৯৫)