০৪ জুলাই ২০২০

২০ দিন পর স্বজনদের সাক্ষাত, খালেদা জিয়া খুবই অসুস্থ

দীর্ঘ ২০ দিন পর বিএনপির চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার সাথে দেখা করেছেন পরিবারের পাঁচ জন সদস্য।

এরা হলেন, খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম ও তার স্বামী অধ্যাপক রফিকুল ইসলামসহ চারজন। শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কেবিন ব্লকে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার সাথে দেখা করেন তারা। সেখানে প্রায় দেড় ঘন্টা অবস্থান করেন তারা।

পরে হাসপাতাল থেকে বেরিয়ে সাংবাদিকরা জানতে চাইলে বেগম সেলিমা ইসলাম বলেন, বেগম জিয়ার শারীরিক পরিস্থিতির আরো অবনতি ঘটেছে। খালেদা জিয়া উঠে দাঁড়াতে পারেন না, তার সারা শরীরে ব্যাথা। এমনকি মুখে তুলে খেতেও পারেন না।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার জানান, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাথে স্বজনদের সর্বশেষ সাক্ষাৎ হয়েছিল গত ৩০ আগস্ট। এরপর কিছুদিন ধরে কারা কর্তৃপক্ষ সাক্ষাতের অনুমতি দিচ্ছিল না। অতঃপর শুক্রবার তার সাথে স্বজনেরা দেখা করেছেন।

উল্লেখ্য, গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে তিনি নাজিম উদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত ভবনে বন্দি ছিলেন। সর্বশেষ গত ১ এপ্রিল থেকে চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিএসএমএমইউতে রাখা হয়েছে।


আরো সংবাদ

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭২)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)