০৪ জুলাই ২০২০

ড. কালাম স্মৃতি পদকের জন্য মনোনিত হাসিনা

ড. কালাম স্মৃতি পদকের জন্য মনোনিত হাসিনা - ছবি : সংগৃহীত

‘ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সেলেন্স এওয়ার্ডস-২০১৯’ পদকের জন্য মনোনিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী কার্যালয়ে প্রেস উইং জানায়, সোমবার বিকালে প্রধানমন্ত্রীর দপ্তরে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রীর হাতে পদকটি হস্তান্তর করা হবে।

ভারতের সাবেক রাষ্ট্রপতি ও বিশিষ্ট বিজ্ঞানী ড. এপিজে আব্দুল কালামের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এ পদকটি চালু করা হয়।

বাংলাদেশ ও ভারতের মধ্যে ঐতিহাসিক সম্পর্ক গড়ে তোলার জন্য অসামান্য অবদান, জনকল্যাণ বিশেষত নারী ও শিশুদের কল্যাণে বিশেষ অবদান রাখা এবং আন্তর্জাতিক শান্তি ও সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীকে এ স্বীকৃতি দেয়া হয়।

ড. কালাম ইন্টারন্যাশনাল এক্সেলেন্স এওয়ার্ডস পদক সেসব রাষ্ট্রপতি, রাষ্ট্রপ্রধান বা নেতাদের দেয়া হয়, যারা তাদের নিজস্ব ক্ষেত্রে দক্ষতা দেখিয়েছেন এবং তাদের নিজ দেশের জন্য সেরাটা অর্জনে দৃষ্টিভঙ্গি দেখিয়েছেন।


আরো সংবাদ

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭৩)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)