২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খালেদা জিয়া সম্পর্কে মিথ্যা তথ্যে জাতিকে বিভ্রান্ত করা যাবে না : ফখরুল

জিয়ার মাজারে মির্জা ফখরুল - ছবি : নয়া দিগন্ত

সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের ক্ষমতাগ্রহণের ব্যাপারে রোববার সংসদে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্যকে অসত্য উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, এরশাদের ক্ষমতা দখলের সাথে বেগম খালেদা জিয়া কোনোভাবেই জড়িত কিংবা সংশ্লিষ্ট ছিলেন না। এ ধরনের মিথ্যা তথ্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করা যাবে না।

জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সোমবার সকালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিতে গিয়ে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সৈরশাসক এরশাদ অবৈধভাবে ক্ষমতা দখলের পরে সবচেয়ে বেশি খুশি হয়েছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই তখন বলেছিলেন ‘আই এম নট আনহ্যাপী’।

ফখরুল আরো বলেন, এরশাদের জাতীয় পার্টি ছিল বর্তমান সরকারের গৃহপালিত বিরোধী দল। এখন এরশাদের মৃত্যুর পর রওশন এরশাদ হয়েছেন গৃহপালিত বিরোধী নেত্রী।

কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রামের মাধ্যমেই বেগম জিয়াকে জেলখানা থেকে মুক্ত করা হবে।

আওয়ামী লীগ সরকারকে গণবিরোধী ও জবরদখলকারী উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই সরকারকে বিদায় না করা পর্যন্ত এদেশের গণতন্ত্র মুক্ত হবে না, দেশের মানুষেরও মুক্ত মিলবে না।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে আধুনিক বাংলাদেশের রূপকার উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, বিভেদ ভুলে সম্মিলিত সংগ্রামের মাধ্যমে বেগম খালেদা জিয়ার মুক্ত আন্দোলন বেগবান করতে পারলেই হারানো গণতন্ত্র ফিরে আসবে, দেশের ১৬ কোটি মানুষেরও মুক্তি মিলবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।


আরো সংবাদ



premium cement