৩১ মে ২০২০

‘নারীদের কোটার মধ্যে আবদ্ধ না থেকে সরাসরি নির্বাচনে অংশ গ্রহণ করতে হবে’

নারীদের কোটার মধ্যে আবদ্ধ না থেকে সরাসরি নির্বাচনে অংশ গ্রহণ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, বর্তমান সরকার নারীদের সবধরনের সুযোগ সুবিধা ও মর্যাদা দিয়ে আসছে। এখন নারীরা রাষ্ট্রের উচ্চপদে চাকরি করছে, এমপি-মন্ত্রী থেকে শুরু করে সেনাবাহিনীর বড় কর্মকর্তা হচ্ছেন। তারা সবজায়গায়ই সমান অধিকার চাচ্ছেন এবং তা পাচ্ছেনও। এতো সুবিধার পরে আর কোটা চাওয়ার সুযোগ থাকে না। কোটা চাওয়া মানে হচ্ছে দয়ার ওপর নির্ভর করা।

শনিবার দুপুরে ঝালকাঠিতে ‘মূলধারার রাজনীতিতে নারীর অংশগ্রহণ’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় জেলা আওয়ামী লীগ এ সভার আয়োজন করে।

নারীদের ওপর কিছু চাপিয়ে দেয়া হচ্ছে না মন্তব্য করে আওয়ামী লীগের প্রবীন নেতা আমির হোসেন আমু বলেন, নারীদের রাজনৈতিক পদে চাপিয়ে দেয়ার সময় শেষ হয়ে গেছে, এখন তাদের যোগ্যতা অর্জন করতে হবে। যোগ্য নারীরা মূলধারার রাজনীতিতে টিকে থাকতে পারবে।

জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো নারীনেত্রী ইসরাত জাহান সোনালী, শারমিন মৌসুমি কেকা ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বরিশাল বিভাগীয় সমন্বয়কারী দ্বীপু হাফিজুর রহমান।


আরো সংবাদ





justin tv maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu