২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘নারীদের কোটার মধ্যে আবদ্ধ না থেকে সরাসরি নির্বাচনে অংশ গ্রহণ করতে হবে’

- ছবি : নয়া দিগন্ত

নারীদের কোটার মধ্যে আবদ্ধ না থেকে সরাসরি নির্বাচনে অংশ গ্রহণ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, বর্তমান সরকার নারীদের সবধরনের সুযোগ সুবিধা ও মর্যাদা দিয়ে আসছে। এখন নারীরা রাষ্ট্রের উচ্চপদে চাকরি করছে, এমপি-মন্ত্রী থেকে শুরু করে সেনাবাহিনীর বড় কর্মকর্তা হচ্ছেন। তারা সবজায়গায়ই সমান অধিকার চাচ্ছেন এবং তা পাচ্ছেনও। এতো সুবিধার পরে আর কোটা চাওয়ার সুযোগ থাকে না। কোটা চাওয়া মানে হচ্ছে দয়ার ওপর নির্ভর করা।

শনিবার দুপুরে ঝালকাঠিতে ‘মূলধারার রাজনীতিতে নারীর অংশগ্রহণ’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় জেলা আওয়ামী লীগ এ সভার আয়োজন করে।

নারীদের ওপর কিছু চাপিয়ে দেয়া হচ্ছে না মন্তব্য করে আওয়ামী লীগের প্রবীন নেতা আমির হোসেন আমু বলেন, নারীদের রাজনৈতিক পদে চাপিয়ে দেয়ার সময় শেষ হয়ে গেছে, এখন তাদের যোগ্যতা অর্জন করতে হবে। যোগ্য নারীরা মূলধারার রাজনীতিতে টিকে থাকতে পারবে।

জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো নারীনেত্রী ইসরাত জাহান সোনালী, শারমিন মৌসুমি কেকা ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বরিশাল বিভাগীয় সমন্বয়কারী দ্বীপু হাফিজুর রহমান।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল