১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভা

উন্নয়নের সুফল যেন দুর্নীতির নালা দিয়ে ভেসে না যায় : ইনু

-

সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, উন্নয়নের সুফল যেন দুর্নীতির নালা দিয়ে ভেসে না যায়। নারী নির্যাতনসহ সামাজিক অন্যায়-অবিচার, দুর্নীতি, জঙ্গিবাদ যেন সামাজিক মনোবল ভেঙে না দিতে পারে তার জন্য আইনের শাসন ও সুশাসন নিশ্চিত এবং বৈষম্য হ্রাস করতে হবে।

আজ শুক্রবার সকাল ১১টায় নগরীর পার্টি কার্যালয়ের কর্নেল তাহের মিলনায়তনে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় ভাষণে সভার সভাপতি হাসানুল হক ইনু এমপি একথা বলেন।

সভায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি ও ভবিষ্যত সাংগঠনিক পরিকল্পনার উপর রাজনৈতিক-সাংগঠনিক রিপোর্ট উত্থাপন করেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি।

এতে ইনু আরো বলেন, নারী নির্যাতন, সামাজিক অনাচার, অবিচার, দুর্নীতি, জঙ্গীবাদ মোকাবেলার দায়িত্ব রাজনৈতিক শক্তিকেই নিতে হবে। তিনি বলেন, দেশে উন্নয়নের ধারা চলমান ও বেগবান হওয়া সত্ত্বেও নারী নির্যাতনসহ সামাজিক অনাচার-অবিচার বৃদ্ধি, দলবাজী-ক্ষমতাবাজী-দুর্নীতি, ব্যাংকিং খাতে লুটপাট, শেয়ারবাজারে কারসাজি, জঙ্গিবাদের হুমকি রাষ্ট্র ও সমাজের জন্য বিপদ ও বিব্রতকর অবস্থা তৈরি করেছে। এধরণের পরিস্থিতিতে সরকার-প্রশাসনের উপর সকল দায়িত্ব ছেড়ে দিয়ে রাজনৈতিক শক্তি হাত-পা গুটিয়ে বসে থাকতে পারে না। নারী নির্যাতনসহ সামাজিক অনাচার-অবিচার, দুর্নীতি, জঙ্গিবাদ মোকাবেলার দায়িত্ব রাজনৈতিক শক্তিকেই নিতে হবে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অ্যাডভোকেট রবিউল আলম, মোশাররফ হোসেন, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, আব্দুল হাই তালুকদার, রেজাউল করিম তানসেন, অ্যাড. হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, সফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, মোহর আলী চৌধুরী, আফজাল হোসেন খান জকি, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র

সকল