১৯ আগস্ট ২০২২, sdsjdb sj, shaban
`

বরিশালে অরুণিমে’র আয়োজনে বাংলা কবিতা উৎসব

বরিশালে অরুণিমে’র আয়োজনে বাংলা কবিতা উৎসব - ছবি : নয়া দিগন্ত

কবিতার ছোট কাগজ অরুণিম আয়োজিত বাংলা কবিতা উৎসবে ‘ভালোবাসাময় পৃথিবী’ রচনার আহ্বান জানিয়েছেন কবিবৃন্দ। শুক্রবার বরিশালের শাহীপার্কে প্রাকৃতিক পরিবেশে দিনব্যাপী অনুষ্ঠিত এ উৎসবে দেশের বিভিন্ন এলাকা থেকে আসা প্রায় শতাধিক কবি অংশগ্রহণ করেন।

দুই পর্বে বিন্যস্ত এ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে কবি শাহীন রেজা ও কবি দুলাল সরকার এবং সভাপতির দায়িত্ব পালন করেন কবি মুস্তফা হাবীব ও স্নিগ্ধ নিলীমা। বিশেষ অতিথি ছিলেন কবি ভাস্কর সাহা, তপংকর চক্রবর্তী, আনোয়ার হোসেন বাদল, আকন আবু বকর, নজমুল হোসেন আকাশ, জহুরুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন মানিক, শফিক আমিন, তুহিন ওসমান, জামান আসাদ, ফারুক আহমেদ বিশ্বাস, জামান মনির ও স ম জসীম উদ্দীন।

কবিতা পাঠ করেন কবি জিন্নাত জাহান খান, অনন্ত রিয়াজ, ফাতেমা জান্নাত চাঁদনী, মানিক মজুমদার, শেখ নুরুল আমিন, পলাশ তালুকদার, আব্দুর রহমান, কাজল বণিক, শাহীন ভূইয়া, আল আমিন শরীফ, আব্দুল বাতেন, ফয়জন নাহার শেলী, অধরা অন্বেষা প্রমুখ।

কবি শাহীন রেজা বলেন, কবিতা আমাদের আত্মায় প্রশান্তি আনে। কবিতার মধ্য দিয়ে আমরা সকল হিংসা ও দলাদলিকে কবর দিয়ে একটি শান্তিময় বিশ্ব রচনা করতে চাই।

কবি দুলাল সরকার বলেন, অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত রাখতে কবিতার বিকল্প নেই। আমরা একটি সৌহার্দ্যপূর্ণ পরিবেশ কামনা করি।


আরো সংবাদ


premium cement