১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

একটি কুমড়ার ওজন ১১৫৮ কেজি!

একটি কুমড়ার ওজন ১১৫৮ কেজি! - ছবি : সংগৃহীত

একটি কুমড়োর ওজন কত হতে পারে? ১০ কেজি, খুব বেশি ১৫ কেজি। কিন্তু কখনো শুনেছেন একটি কুমড়ার ওজন পাঁচ, ১০ বা ১৫ কেজি নয়, ১১৫৮ কেজি?

অবিশ্বাস্য লাগলেও, দৈত্যাকার এই সব্জি ফলিয়ে তাক লাগিয়ে দিয়েছেন এক কৃষক। শুধু তাক লাগানোই নয়, ওজনে এবং বহরেও রেকর্ড সৃষ্টি করেছে এই কুমড়া।

আমেরিকার নিউ ইয়র্কের কৃষক স্কট অ্যান্ড্রেস তার ক্ষেতে এই বিশাল কুমড়া ফলিয়েছেন। নিউ ইয়র্কে ‘দ্য গ্রেট পামকিন ফার্ম’ নামে প্রতিযোগিতায় সেরার পুরস্কার পেয়েছে এই কুমড়া। বিশ্বরেকর্ডের কাছে পৌঁছেও একটুর জন্য তা অধরা থেকে গেল স্কটের এই কুমড়ার। স্কটের এই কুমড়ার ওজন ১১৫৮ কিলো। সেখানে ইটালির এক কৃষক ১২২৫ কিলো ওজনের একটি কুমড়া ফলিয়ে বিশ্বরেকর্ড করেছেন।

স্কট জানিয়েছেন, তার লক্ষ্য ছিল বিশ্বরেকর্ড সৃষ্টি করা। তার জন্য দিনরাত এক করে কুমড়ার দেখাশোনা করে গিয়েছেন। তবে বিশ্বরেকর্ড থেকে মাত্র কয়েক কেজি দূরে থেকে সন্তুষ্ট থাকতে হলো স্কটকে। তবে এতে আফসোস নেই স্কটের। বিশ্ব রেকর্ড না করতে পারলেও উত্তর আমেরিকায় সবচেয়ে বেশি ওজনের কুমড়ার রেকর্ড তারই দখলে। আর তাতেই সন্তুষ্ট তিনি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি

সকল