২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দেখা মিলল ভয়ঙ্কর সুন্দর নীল ড্রাগনের!

- ছবি : সংগৃহীত

সৈকতে হাঁটছিলেন তিনি। হঠাৎই বিচে কিছু একটা দেখে চমকে উঠলেন। অনেকগুলো নীল-রঙা প্রাণী। দেখতে অপূর্ব সুন্দর। সঙ্গে সঙ্গে ছবি তুলে ফেসবুকে চালান করলেন তিনি। তারপরই প্রাণীটি নিয়ে আলোচনা শুরু হয়েছে।

তার নাম মারিয়া ওয়েজেনের। হাঁটছিলেন দক্ষিণ আফ্রিকার কেপটাউনের এক সৈকতে। বহু বছর ধরে তিনি ওই সৈকতের কাছাকাছিই থাকেন। তার দাবি, তিনি কোনো দিন এখানে এই ধরনের কোনো প্রাণী দেখেননি। স্টারফিস তার চোখে পড়েছে। এবং তার হাতের কাছে পড়লেই তিনি তাদের ধরে পানিতে ঠেলে দেন। এ ক্ষেত্রেও তার তেমন ইচ্ছা ছিল।

কিন্তু তার কেমন সন্দেহ হয়, অচেনা এই প্রাণীটির হুল থাকতে পারে। তার আশঙ্কাই সত্যি হয়। ভাল করে পর্যবেক্ষণ করে তিনি প্রাণীটির শরীরে একটি হুল আবিষ্কার করেন। বিষাক্ত হতে পারে মনে করে তিনি আর ওই চেষ্টা করেননি।

নীল-রঙা এই সামুদ্রিক প্রাণীটির বৈজ্ঞানিক নাম গ্ল্যাকাস আটলান্টিকাস। তবে ব্লু ড্রাগন নামেই বেশি পরিচিত এরা। এদের শরীরে যে হুলটি আছে কোনোভাবে এরা সেটি কারো শরীরে ফুটিয়ে দিলে আক্রান্তের বমি-বমি ভাব লাগে, ত্বকে অ্যালার্জি দেখা যায়, অত্যন্ত যন্ত্রণাও হয় সারা শরীরে।

বালির ওপর অত্যন্ত দ্রুত চলাচল করা এই ভয়ঙ্কর সুন্দর প্রাণীটিকে নিয়ে এখন দারুণ আলোচনা চলছে।

সূত্র : জিনিউজ


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল