২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিশাল অজগরের লেজ ধরে টানাটানি, অতঃপর যা ঘটলো(ভিডিও)

- ছবি : সংগৃহীত

অজগর, এই নামটা শুনলেই যেন মেরুদণ্ড থেকে একটা ঠান্ডা স্রোত নেমে আসে। আর এই ভিডিওটি দেখলে তো আপনার হাত-পাও ঠান্ডা হয়ে যেতে পারে।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি নদীতে ভাসমান নৌকার উপর দাঁড়িয়ে এক যুবক একটি অজগরের লেজ ধরে টানাটানি করছে, আর নৌকায় থাকা অন্যরা উত্তেজিত হয়ে ভয়ঙ্কর চেঁচামেচি করছে। আর ওই দৈত্যাকার সাপটিও বোধহয় হঠাৎ তার লেজ ধরে টানাটানি শুরু হওয়ায় ঘাবড়ে গেছিল। সেও আপ্রাণ পালানোর চেষ্টা করছিল। শেষে অবশ্য অজগরের বিশাল শক্তির সঙ্গে তাল মেলাতে না পেরে সাপটির লেজ ছেড়ে দিতে বাধ্য হয় ওই ব্যক্তি। আর সাপটিও সঙ্গে সঙ্গে পানিতে মিলিয়ে যায়।

যদিও এই ভিডিওটি ২০১৪ সালে তোলা, তবে দিন তিনেক আগে টুইটারে সেটি ফের পোস্ট হওয়ায় ভাইরাল হয়েছে মুহূর্তে।

ডেইলি মেইলের খবর অনুযায়ী, ব্রাজিলের একটি নদীতে এই ঘটনা ঘটে।

সাপটি কমপক্ষে ১৭ ফুট দীর্ঘ ছিল বলে অনুমান করা হচ্ছে। ২০১৪ সালের সেপ্টেম্বরে সান্তা মারিয়া নদীতে নৌকা চালিয়ে যাচ্ছিলেন অলিভিয়ারা, তার স্বামী বেতিনহো বোর্জেস এবং বন্ধু রদ্রিগো স্যান্টোস। তখনই বিশাল অজগরটিকে দেখতে পান তারা। সেই সময়েই বিরাট সাপটির লেজ খপ করে ধরে ফেলেন বোর্জেস। যদিও ভয়ঙ্করভাবে ভয় পেয়ে তার স্ত্রী চেঁচাতে শুরু করেন, বলেন, "ওকে ছেড়ে দাও! হে ঈশ্বর"। শেষপর্যন্ত অবশ্য সাপটি এক ঝটকায় নিজেকে ছাড়িয়ে নিয়ে পালিয়ে যায়।

এই ভিডিওটি টুইটারে শেয়ার করার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায়। বহু মানুষ নানা মন্তব্য করেন এটি দেখে।

ফক্স নিউজের খবর অনুযায়ী, সাপটিকে বিরক্ত করার জন্যে মাতো গ্রোসো দ্য সুল নামে ওই এলাকার পরিবেশরক্ষাকারী পুলিশ ওই তিন জনের প্রত্যেককে ৬০০ ডলার করে জরিমানা করে।

এত বড় অজগর মূলত দক্ষিণ আমেরিকাতেই পাওয়া যায়। বিশ্বের অন্যতম বৃহত্তম সাপ এটি। এনডিটিভি


আরো সংবাদ



premium cement