২২ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

বিশাল অজগরের কামড়ে রক্তাক্ত মাইক, তুমুল যুদ্ধশেষে যা ঘটল


১৭ ফুট অজগরের সঙ্গে মানুষের লড়াই। অবশেষে যুদ্ধ জয় করে ফিরলেন রক্তমাখা মাইক। আমেরিকার ফ্লোরিডার ওয়েটল্যান্ড এভারগ্ল্যাডস থেকে ১৭ ফুটের অজগরকে উদ্ধার করেছেন দক্ষিণ ফ্লোরিডার ওয়াটার ম্যানেজম্যান্ট কন্ট্রাক্টার মাইক কিমেল। যাকে সোশাল মিডিয়ায় সকলে পাইথন কাউবয় বলে চেনেন। মাইক নিজেই নিজের এই অভিজ্ঞতা সোশাল মিডিয়ায় লিখেছেন।

তিনি সেই ঘটনার বর্ণনা করতে গিয়ে বলেছেন, "আমি এক নরখাদকের উদ্দেশ্যে সকাল ১১টা নাগাদ বেরিয়ে ছিলাম। সে সহজে হাতে আসতে চাইছিল না। অবশেষে তার সঙ্গে আমার যুদ্ধ বাধে। আমায় দু একবার লম্বা ঘাসের মধ্যেও টেনে নিয়ে যায় সে। সে আমার শরীরে একটা কামড়ও বসায়।" কিন্তু শেষ পর্যন্ত অজগরটিকে নিয়ে বেরিয়ে আসেন মাইক।

অজগরটি মাইকের বাইসেপ ও ফোরআর্মকে ভেঙে দিয়েছে। আঘাত করেছে অনেক নার্ভেও। কিন্তু দীর্ঘ যুদ্ধের পর এবারেও অজগর বিজয় করেছেন ফ্লোরিডার কাউবয়। অজগরকে ফ্লোরিডায় আক্রমণাত্মক প্রাণী হিসেবে ধরা হয়। আমেরিকার জিওলজিকাল সার্ভে অনুযায়ী দক্ষিণ ফ্লোরিডার এভারগ্লেডসে অনেক অজগর রয়েছে। যারা আক্রমণাত্মক। তারা খাবারের জন্য মানুষের উপরও হামলা করে। এভারগ্লেডস থেকে এখনো পর্যন্ত মোট ২ হাজার ৯৭০টি অজগর সরানো হয়েছে। জিনিউজ



আরো সংবাদ