১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

লকডাউনে আবার প্রাণ ফিরে পাচ্ছে প্রাণীজগত

- ছবি : সংগৃহীত

করোনাভাইরাস লকডাউনের কারণে মানুষের চলাচল কমায় প্রাণীজগতে নতুন প্রাণের সঞ্চার হয়েছে। করোনার কারণে থাইল্যান্ডে পর্যটকের সংখ্যা কমে যাওয়ার কারণে সামুদ্রিক জীববৈচিত্র্যে আবার প্রাণসঞ্চার হয়েছে।

বিলুপ্ত হয়ে যাওয়ার ঝুঁকিতে থাকা বিশেষ এক প্রজাতির সামুদ্রিক কচ্ছপ ছয় বছরের মধ্যে প্রথমবারের মত আবার ডিম দিতে শুরু করেছে।

উপকূলের কাছে আবার দেখা যাচ্ছে হাঙর, ডুগং এবং ডলফিন।

মহামারির কারণে থাইল্যান্ডে পর্যটকের সংখ্যা ৯০ শতাংশ কমে গেছে। ভাইরাসের বিস্তার ঠেকাতে থাই কর্তৃপক্ষ সমুদ্র সৈকতগুলো বন্ধ করে দিয়েছে।

লকডাউনের কারণে জনসমাগম বন্ধ হয়ে যাওয়ায় পৃথিবীর অনেক দেশেই বন্যপ্রাণীদের মধ্যে নতুন করে প্রাণের সঞ্চার ও উদ্দীপনা দেখা যাচ্ছে। বিবিসি।


আরো সংবাদ



premium cement
পেনাল্টিতে সাফল্য রিয়ালের জয়ের মানসিকতার প্রমাণ কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী

সকল