২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ফুল তুলতে গিয়ে বাঘের মুখে তরুণী

- ছবি : সংগৃহীত

চলতি সপ্তাহে তিনবার বাঘের হামলার খবর ঘটল ভারতের মধ্যপ্রদেশের পেঁচ বাঘ সংরক্ষণ অভয়ারণ্যে। এদিন বাঘের হামলায় বেঘোরে মারা গিয়েছে ১৮ বছরের এক তরুণী।

জানা গিয়েছে, বনের অগভীরে মহুয়া ফুল তুলেতে গিয়েছিলে ওই তরুণী। আর সেই সময়েই বাঘ তাকে বনের গভীরে টেনে নিয়ে যায়। আগের দুজেনর মতো বাঘটি ওই তরুণীকে শিকার হিসেবে খায়নি। ভুল করেই তরুণীর উপর হামলা চালিয়েছে বলে জানিয়েছে বনকর্মীরা। বনের মধ্যে রক্তাক্ত অবস্থায় তরুণীর দেহ উদ্ধার করা হয়েছে। মৃহদেহ চিহ্ণিত করা গিয়েছে। মৃত যুবতীর নাম সন্তোষী বালচাঁদ।

বনকর্মীরা জানিয়েছে, পেঁচ অভয়ারণ্যের থুয়েপানি এলাকায় মহুয়া ফুল সংগ্রহ করতে গিয়েছিল সে। সেখানেই তরুণীর গলায় থাবা বসিয়ে দেয় বাঘিনীটি। ঘটনাস্থলেই মারা যায় সে।

অভয়ারণ্যের এক অফিসার জানিয়েছেন, বুধবারই একটি বাঘিনীকে চিহ্ণিত করা গিয়েছে। এই ঘটনার দুদিন আগেই এক মহিলাকে মেরে ফেলে এক বাঘিনী। বান্ধবঘর টাইগার রিসার্ভের খিটোলি এলাকায় ঘটনাটি ঘটেছিল।

বনকর্মীদের অভিযোগ, বার বার বলা সত্ত্বেও, গ্রামবাসীরা সংরক্ষিত এলাকায় প্রবেশ করে মহুয়া ফুল তুলতে আসেন। ফলে তাদের উপর মাঝেমাঝেই বাঘের হামলা হওয়ার ঘটনা ঘটে। এই সময়।


আরো সংবাদ



premium cement

সকল