০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

বাংলাদেশকে ১০টি প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর উপহার দিলো ভারত

-

বাংলাদেশ সেনাবাহিনীকে ১০টি প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর উপহার দিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

বুধবার বেলা ১২টায় বেনাপোল পেট্রাপোল ক্যাম্প থেকে কলকাতার চাসাড়া সেনানিবাসের কর্নেল আর কে সাজেদ বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমানের কাছে কুকুরগুলো হস্তান্তর করেন।

বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল ওয়াহাব জানান, ভারতের মিরাট সেনানিবাস থেকে কুকুরগুলো প্রথমে কলকাতার চাসাড়া সেনানিবাসে আনা হয়। পরে পেট্রাপোল বিএসএফ ক্যাম্প থেকে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে আনুষ্ঠানিকতা সম্পন্ন করে দ্বিতীয় চালানের ১০টি কুকুর বাংলাদেশে হস্তান্তর করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান কুকুরগুলো গ্রহণ করে জানান, প্রশিক্ষণপ্রাপ্ত এই কুকুরগুলো মাদক ও অপরাধী শনাক্ত করতে সক্ষম।

প্রসঙ্গত, গত বছরের ৭ ডিসেম্বর ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশকে প্রথম চালানে ১০টি প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর উপহার দিয়েছিল।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ


‘জরুরি প্রয়োজন ছাড়া দক্ষিণ আফ্রিকা প্রবাসী কেউ দেশে না আসাই ভালো’ গ্রিন ইউনিভার্সিটিতে সশরীরে ক্লাস শুরু কক্সবাজার বিমানবন্দরে গরুর মৃত্যু নিয়ে রহস্য কাটেনি সংক্রমণে ডেল্টাকেও ছাপিয়ে যেতে পারে ওমিক্রন : দক্ষিণ আফ্রিকার বিশেষজ্ঞদের আশঙ্কা গাজীপুরে সাবেক মেয়র সমর্থকদের ওপর হামলা ও ভাঙ্গচুর পঞ্চসারে গুলি ও ককটেল বিষ্ফোরণ ঘটনায় মামলা এইডস রোগীর কী চিকিৎসা আছে বাংলাদেশে? কলেজ ছাত্রের রগকাটা লাশ উদ্ধার ইউক্রেনে আগ্রাসন চালালে রাশিয়াকে চড়া মূল্য দিতে হবে : ন্যাটো প্রধান নারী জাগরণের অগ্রদূত হিসেবে কাজ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় : আইনমন্ত্রী খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি রাজনীতি করছে : বাহাউদ্দিন নাছিম

সকল