১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

৫০ বছর পর দেখা মিলল তার, নাম জানেন এই সাপের?

- ছবি : সংগৃহীত

প্রায় ৫০ বছর পর দেখা মিলল বিরল প্রজাতির একটি রংধনু সাপের। আমেরিকার ফ্লোরিডায় ওচালা ন্যাশনাল ফরেস্ট দিয়ে এক ব্যক্তি হেঁটে যাওয়ার সময় সাপটির ছবি তোলেন। সাপটি ৪ ফুট লম্বা।

ফ্লোরিডা মিউজিয়াম কর্তৃপক্ষ জানিয়েছে, এই ধরনের সাপ সর্বশেষ দেখা যায় ১৯৬৯ সালে, মারিওন কাউন্টিতে। মিউজিয়ামের কর্তারা বলছেন, এই সাপ বিষহীন। মানুষের জন্য ক্ষতিকরও নয়।

রংধনু সাপ অতিমাত্রায় পানিপ্রেমী। জীবনের অধিকাংশ সময় তারা জলজ উদ্ভিদের ভেতর নিজেদের লুকিয়ে রাখে। পূর্ণবয়স্ক রংধনু সাপ সাধারণত ৩ ফুট থেকে ৬ ফুট লম্বা হয়।

ফ্লোরিডা মিউজিয়ামের তথ্যানুযায়ী আমেরিকায় এখন পর্যন্ত ৫ ফুট ৬ ইঞ্চি লম্বা রংধনু সাপ দেখা গেছে। পুবের কলম।


আরো সংবাদ



premium cement
অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হাইকোর্টের নির্দেশ গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার জন্যে মিসর ও সৌদি আরব যাচ্ছেন ব্লিঙ্কেন আমাকে অ্যাপ্রোচ করেছিল, আমি গ্রহণ করিনি : মেজর অব. হাফিজ জাতিসঙ্ঘ সংস্থার প্রধানকে গাজায় প্রবেশে বাধা ইসরাইলের মিয়ানমারে বেসামরিক নাগরিক নিহত হওয়ার খবরে ‘শঙ্কিত’ জাতিসঙ্ঘ প্রধান

সকল