০৭ এপ্রিল ২০২০

সাপের দাম সোয়া কোটি রুপি!

-

ভারতের মধ্যপ্রদেশে একটি বিরল প্রজাতির সাপ উদ্ধার করেছে পুলিশ। রেড স্যান্ড বোয়া বা লাল বালি বোঁড়া নামের নির্বিষ এ সাপের আনুমানিক মূল্য সোয়া কোটি রুপি। গত রোববার রাজ্যের নরসিংহগড়ে সাপটি বেচে দেয়ার সময় পাঁচজনের কাছ থেকে এটি উদ্ধার করা হয়। ওই পাঁচজনকেও আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, লাল বালি বোঁড়া সাপের বিশাল চাহিদা রয়েছে আন্তর্জাতিক বাজারে। বিশেষ করে মালয়েশিয়া ও চীনে। এটি অনেক দামি ওষুধ ও প্রসাধনী উৎপাদন এবং কালো জাদুতে ব্যবহৃত হয়। স্থানীয় বাজারে এর দাম ৫-১০ লাখ রুপির মতো হলেও আন্তর্জাতিক বাজারে দাম প্রায় সোয়া থেকে দেড় কোটি রুপি।

নরসিংহগড়ের পুলিশ কর্মকর্তা কৈলাশ ভরদ্বাজ জানান, গোপন সূত্রে আমরা খবর পাই যে, তিনজন ওই বিরল সাপটি বেচতে কারো সাথে ফোনে কথা বলছে। তৎক্ষণাৎ নরসিংহগড় বাসস্ট্যান্ডে গিয়ে সন্দেহভাজন তিন অপ্রাপ্তবয়স্কসহ পাঁচজনকে আটক করা হয়। তাদের কাছে থাকা প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে সাপটি উদ্ধার করা হয়। ঘটনার প্রাথমিক তদন্ত শুরু হয়েছে জানিয়ে ওই কর্মকর্তা বলেন, এ ব্যাপারে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। ইন্টারনেট।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)