২৮ সেপ্টেম্বর ২০২০

মাথায় লেজ কুকুরের! নেট দুনিয়ায় ভাইরাল

কুকুরছানা নারওয়াল - ছবি : সংগৃহীত

কুকুরের লেজ কোথায় থাকে? পিছনেই যে থাকে, এ উত্তর বোধহয় শিশুরও জানা। কিন্তু সেই ধ্রুব সত্যকেই ব্যতিক্রমী প্রমাণ করল মিসৌরির কুকুরছানা নারওয়াল। কারণ, মাথায় লেজ নিয়েই জন্মেছে ছোট্ট নারওয়াল। নেটদুনিয়ায় সাড়া জাগিয়েছে ছোট্ট ওই কুকুরছানা।

নারওয়াল নামে ছোট্ট ওই কুকুরছানাটি রাস্তার ধারে অযত্নে পড়েছিল। দু’মাসের একটু বেশি সময় আগেই জন্মেছিল সে। তাকে উদ্ধার করে ম্যাকস মিশন নামে পশুপ্রেমী সংগঠন। তাদের তরফেই প্রথম নারওয়ালের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়।

ওই ছবিতেই দেখা গিয়েছে নারওয়ালের মাথার উপরে রয়েছে একটি ছোট্ট লেজ। একগুচ্ছ লোমের সমাহারে ওই লেজ এক্কেবারে নরম। এছাড়া অন্যান্য কুকুরদের মতো নির্দিষ্ট জায়গাতেও লেজ রয়েছে তার। নারওয়ালের ছবি সোশ্যাল মিডিয়ায় দেখে অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। যে দেখছেন সেই অবাক হচ্ছেন। নেটিজেনদের একাংশ লিখেছেন, মাথার উপরের এই ছোট্ট লেজই নাকি আরও সুন্দর করে তুলেছে নারওয়ালকে।

মাথার উপরের লেজের জন্য নারওয়ালকে পশুচিকিৎসকের কাছেও নিয়ে যাওয়া হয়েছিল। তবে ওই সারমেয় ছানার এটি কোনও রোগ নয়। তাই মাথার ওই লেজটি অস্ত্রোপচার করে বাদ দেওয়ার কোনও প্রয়োজনীয়তা নেই বলেই স্পষ্ট জানিয়ে দিয়েছেন চিকিৎসকরা।

আর পাঁচটি কুকুরের তুলনায় নারওয়াল যথেষ্ট সুস্থ বলেও জানিয়েছেন তিনি। স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের সঙ্গে দিব্যি ভাব জমিয়ে নিয়েছে ছোট্ট কুকুরছানা। তবে এই মাথার উপরের লেজের জন্য রাতারাতি নেটিজেনদের চর্চার বিষয় হয়ে গিয়েছে সে। শুধুমাত্র ব্যতিক্রমী লেজের জন্য নারওয়ালকে বাড়িতে রাখার কথা ভাবছেন পশুপ্রেমীদের একাংশ।


আরো সংবাদ

নতুন কৃষি বিলের বিরুদ্ধে ভারতে কেন আগুন জ্বলছে? গাজীপুরে অপহরণ চক্রের সদস্য ভাই-বোন গ্রেফতার সকল ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী : তাজুল বাগেরহাটে পিবিআইয়ের হেফজতে যুবকের মৃত্যু, পিটিয়ে হত্যার অভিযোগ বিদ্যুতের সেবার মান বাড়াতে নিয়মিত জরিপ করুন: নসরুল পরকীয়ায় মগ্ন পুলিশের ডিজিকে ধরে ফেললেন স্ত্রী, তারপর... ঋণের কিস্তি ডিসেম্বর পর্যন্ত শোধ না করলেও খেলাপি না করার নির্দেশ কেন্দ্রীয় ব্যাংকের শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে পারবেন না সাকিব বিএনপি প্রার্থী সালাহউদ্দিন এর নির্বাচনী গণসংযোগ শুরু তাজউদ্দীন আহমদের বোন মরিয়ম হেলালের ইন্তেকাল শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে ৩০ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী

সকল

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (২৩৬৫০)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১৭১০৮)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১২১১৪)শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১১৯৫৪)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১১৯৫১)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (১০৩৪৮)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৯১৬৩)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (৯০৯৭)নুরকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা ছাত্রলীগের (৮৬৬২)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই (৮১৪৮)