১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

‘বাংলাদেশে কেউ না খেয়ে নেই, মানুষ আর পান্তা ভাত চায় না’

- ছবি - ইন্টারনেট

আওয়ামী লীগের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি বলেছেন, বাংলাদেশের মানুষ আজ না খেয়ে নেই।

জাতীয় সংসদের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় রোববার তিনি এ কথা বলেন।

মেহের আফরোজ চুমকি বলেন, ‘দেশের মানুষ এখন আর পান্তা ভাত চায় না, ঘরে ঘরে গিয়ে ভিক্ষা করে না।’

চুমকি বলেন, বাংলাদেশ থেকে দারিদ্র্য উধাও হয়ে গেছে।

তিনি বলেন, ‘আমরা অস্বীকার করছি না যে দাম বাড়ছে। সারা বিশ্বের মানুষ ভুগছে। অনেক চিন্তা-ভাবনার পর তারা টাকা খরচ করছে। কিন্তু বাংলাদেশে কি এমন কোনো মানুষ আছে যাদের খাবার নেই? মানুষ এখন আর পান্তা ভাত চায় না, আজ তারা ভালো খাবার ও জামা-কাপড় চায়। দেশ আজ স্বয়ংসম্পূর্ণ।’

নারীর ক্ষমতায়নে শেখ হাসিনা বিশ্বের অন্যতম শীর্ষ নেতা উল্লেখ করে চুমকি বলেন, জবাবদিহিতা আনতে প্রধানমন্ত্রী সংসদে প্রশ্নোত্তরের জন্য হাজির হয়েছেন।

ষড়যন্ত্র মোকাবিলা করে এগিয়ে যাওয়ার সংকল্প ব্যক্ত করে চুমকি বলেন, এটা ১৯৭৫ সাল নয়, ২০২৩ সাল। দেশ ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হওয়ার পথে রয়েছে। এখানে ষড়যন্ত্র করে কেউ পালাতে পারবে না। আমরা এগিয়ে যাব।

তিনি বলেন, ‘কেন আমাদের ভোট চাইতে হবে? কারণ, বঙ্গবন্ধুকে হত্যার পর ভুল ও বিকৃত ইতিহাস নিয়ে বাংলাদেশে একটি প্রজন্ম বেড়ে উঠেছে। তারা বঙ্গবন্ধুর ইতিহাস জানে না, তারা এ দেশের ইতিহাস জানে না।’

তিনি উল্লেখ করেন, কিছু বুদ্ধিজীবী ভুলে গেছেন যে বিজয়ের প্রাক্কালে পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের দোসররা বুদ্ধিজীবীদের হত্যা করেছে, যাতে এ দেশ এগিয়ে যেতে ব্যর্থ হয়।

ক্ষমতাসীন দলের এই সংসদ সদস্য বলেন, মিথ্যা তথ্য এবং মাত্র ১০ টাকা দিয়ে একটি শিশুকে শোষণ করে এক শ্রেণির মানুষ দেশের স্বাধীনতাকে উপহাস করেছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement