২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রস্তাবিত বাজেট মন্ত্রিসভায় অনুমোদন

- ছবি : সংগৃহীত

আগামী ২০২২-২০২৩ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট জাতীয় সংসদে উত্থাপনের জন্য অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

বৃহস্পতিবার দুপুর ১২টার পর জাতীয় সংসদ ভবনে মন্ত্রিসভার একটি বিশেষ বৈঠক হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ অনুমোদন দেয়া হয়।

এরপর বাজেট সংসদে উপস্থাপনের অনুমতি দিয়ে সম্মতিসূচক স্বাক্ষর করেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। বাজেট অধিবেশন উপলক্ষে আজ সংসদ ভবনে রাষ্ট্রপতির দফতরে অফিস করেন মোঃ আব্দুল হামিদ।

আজ বিকেল ৩টায় জাতীয় সংসদে বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

এর পরই রীতি অনুযায়ী অর্থমন্ত্রীকে সাথে নিয়ে সংসদের অধিবেশন কক্ষে প্রবেশ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে দুপুর ১২টার দিকে বাজেট পেশ করতে লাল ব্রিফকেস হাতে সংসদে প্রবেশ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

এবারের প্রস্তাবিত বাজেটের আকার ছয় লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা। এটি বর্তমান সরকারের ২৩তম, বাংলাদেশের ৫১তম এবং বর্তমান অর্থমন্ত্রীর চতুর্থ বাজেট।

অর্থ মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে, ২০২২-২৩ অর্থবছরের বাজেটের আকার ধরা হয়েছে প্রায় ছয় লাখ ৮০ হাজার কোটি টাকা। প্রস্তাবিত এ বাজেটে মোট দেশজ উৎপাদনে (জিডিপি) প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যমাত্রা ধরা হচ্ছে সাত দশমিক পাঁচ শতাংশ। এতে মূল্যস্ফীতি পাঁচ দশমিক পাঁচ শতাংশ হতে পারে।


আরো সংবাদ



premium cement
যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ সুইডেনে বসবাসের অনুমতি বাতিল কুরআন পোড়ানো শরণার্থীর

সকল