১৯ মে ২০২২, ০৫ জৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩
`

টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে বিজয়ী নৌকার প্রার্থী শুভ

খান আহমেদ শুভ - ছবি : সংগৃহীত

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) সংসদীয় শূন্য আসনের উপনির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী খান আহমেদ শুভ বিজয়ী হয়েছেন। রোববার অনুষ্ঠিত এই নির্বাচনে ১ লাখ ৪ হাজার ৫৯ ভোট পেয়ে জয় লাভ করেন তিনি।

এর আগে রোববার সকাল ৮টা থেকে সংসদীয় এই আসনে ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএমএ) মাধ্যমে ভোট নেয়া হয় বিকেল ৪টা পর্যন্ত।

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, পাঁচ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আওয়ামী লীগের খান আহমেদ শুভ (নৌকা) এক লাখ চার হাজার ৫৯ ভোট, জাতীয় পার্টির মো. জহিরুল ইসলাম জহির (লাঙ্গল) ১৬ হাজার সাত শ’ ৭৩ ভোট, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মো. গোলাম নওজব পাওয়ার চৌধুরী (হাতুড়ি) এক হাজার ৪৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. নুরুল ইসলাম নুরু (মোটর গাড়ি) দুই হাজার চার শ’ ৩৬ ভোট এবং বাংলাদেশ কংগ্রেস পার্টির প্রার্থী শ্রী মতি রুপা রায় চৌধুরী (ডাব) চার শ’ ৩৮ ভোট পেয়েছেন।

টাঙ্গাইল-৭ আসনের মীর্জাপুর পৌরসভা ও ১৪ ইউনিয়নে মোট ভোটার তিন লাখ ৪০ হাজার ৩৭৮ জন। এদের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭০ হাজার ৫০১ এবং নারী ভোটার এক লাখ ৬৯ হাজার ৮৭৭ জন।

নির্বাচন কমিশনের ময়মনসিংহ আঞ্চলিক অফিসের কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, টাঙ্গাইল-৭ মির্জাপুর উপনির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়েছে। উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ১২১টি ভোট কেন্দ্রে মোট এক লাখ ২৪ হাজার সাত শ’ ৫১টি বৈধ ভোট প্রদান করে করেন ভোটাররা। শতকরা ৩৬ দশমিক ৬৫ ভাগ ভোট গ্রহণ করা হয়েছে।


আরো সংবাদ


premium cement