২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কর্মজীবী নারী-পুরুষের বিয়ে নয়, প্রস্তাব এমপি বাবলুর

কর্মজীবী নারী-পুরুষের বিয়ে নয়, প্রস্তাব এমপি বাবলুর - ছবি : সংগৃহীত

দেশের বেকার সমস্যা সমাধানের লক্ষে কর্মজীবী নারী-পুরুষের মধ্যে যাতে বিয়ে না হয় সে ব্যাপারে আইন প্রণয়নের দাবি জানিয়েছেন বগুড়া ৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু।

শনিবার জাতীয় সংসদ অধিবেশনে বগুড়া-৭ আসনের স্বতন্ত্র সদস্য রেজাউল করিম বাবলু আইনমন্ত্রীর কাছে এ দাবি জানান।

এ সময় আইনমন্ত্রী আনিসুল হকের উদ্দেশ্যে রাখা বক্তব্যে তিনি বলেন, দেশে এখন ৪ কোটি বেকার। এ সমস্যার কোনো সমাধান হচ্ছে না, কারণ দেশে কর্মজীবী পুরুষরা বিয়ে করছেন আরেক কর্মজীবী নারীকে। কর্মজীবী নারীরাও বিয়ে করছেন কর্মজীবী পুরুষকে। ফলে যারা বেকার আছেন, তারা বেকারই থেকে যাচ্ছেন।

বেকার সমস্যা সমাধানের উপায় হিসেবে তিনি আইনমন্ত্রীর কাছে প্রস্তাব করেন, যদি আইন করে এ ধরনের বিয়ে বন্ধ করা হয়, তাহলে বেকার সমস্যার অনেকটা সমাধান হয়ে যাবে। এ ছাড়া মা-বাবা দুজনই কর্মজীবী হলে, সন্তানরা গৃহকর্মীর হাতে নির্যাতিত হয় বলেও এ ধরনের বিয়ে বন্ধ করা উচিত বলে মনে করেন তিনি।

এ ব্যাপারে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘এরকম প্রস্তাব নিয়ে আমি এখান থেকে দুই কদমও হাঁটতে পারবো না। আমি জনপ্রতিনিধি। বাক স্বাধীনতা আছে। তিনি (বাবলু) স্বাধীনভাবে যা ইচ্ছা তাই বলতে পারেন। কিন্তু আমি যা ইচ্ছা তাই করতে পারি না।’


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল