২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
সংসদে ‘হাইওয়ে বিল-২০২১’ পেশ

আইন লঙ্ঘনে দুই বছরের জেল, ৫ লাখ টাকা জরিমানা

সংসদে ‘হাইওয়ে বিল-২০২১’ পেশ -

শতাব্দীর প্রাচীন আইনের পরিবর্তে একটি পূর্ণাঙ্গ আইন প্রণয়নের লক্ষ্যে হাইওয়ে বিল-২০২১ সংসদে পেশ করা হয়েছে।

শনিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিলটি পেশ করেন এবং এটি আরো যাচাই-বাছাইয়ের জন্য সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হবে। কমিটিকে আগামী চার সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

১৯২৫ সালের একটি আইন (হাইওয়ে অ্যাক্ট, ১৯২৫) যার মধ্যে মাত্র পাঁচটি ধারা রয়েছে, যা রক্ষণাবেক্ষণ, ব্যবস্থাপনা এবং নির্মাণের (রাজপথের) তদারকির জন্য অপর্যাপ্ত।

প্রস্তাবিত আইন লঙ্ঘনের ক্ষেত্রে শাস্তির বিধানও রাখা হয়েছে। শাস্তি হবে সর্বোচ্চ দুই বছরের কারাদণ্ড অথবা ৫০ হাজার থেকে ৫ লাখ টাকা জরিমানা।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন

সকল