২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৯ দিন মুলতবির পর সোমবার বসছে বাজেট অধিবেশন

-

দীর্ঘ ৯ দিন মুলতবির পর সোমবার বেলা ১১টায় আবারো বসছে একাদশ জাতীয় সংসদের ত্রয়োদশ (বাজেট) অধিবেশন। এর আগে ১৭ জুনের বৈঠক শেষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ২৮ জুন পর্যন্ত অধিবেশন মুলতবি ঘোষণা করে দেন।

গত ২ জুন সংসদের বাজেট অধিবেশন শুরু হয়। ৩ জুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ২০২১-২০২২ অর্থ বছরের জন্য ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেট সংসদে পেশ করেন। এ ছাড়া ওই দিন তিনি ২০২০-২১ অর্থবছরের সম্পূরক বাজেটও পেশ করেন। এরপর ৭ জুন সম্পূরক বাজেট সংসদে পাস করা হয়।

সোমবারের বৈঠকে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনা হবে। এ আলোচনা ১৪ জুন শুরু হয়েছিল। সোম ও মঙ্গলবারের আলোচনা শেষে পরের দিন ৩০ জুন প্রস্তাবিত ২০২১-২০২২ সালের বাজেট সংসদে কণ্ঠ ভোটে পাস করা হবে। এর আগে ২৯ জুন অর্থ বিল, ২০২১ পাস করার কথা রয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল