২৭ সেপ্টেম্বর ২০২১
`

সংসদের জন্য ৩৩৬ কোটি টাকার বাজেট প্রাক্কলন

সংসদের জন্য ৩৩৬ কোটি টাকার বাজেট প্রাক্কলন - ছবি- সংগৃহীত

জাতীয় সংসদের জন্য ২০২১-২০২২ অর্থ বছরে ৩৩৬ কোটি ১৪ লাখ টাকার বাজেট প্রাক্কলন করা হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ সচিবালয় কমিশনের ৩২তম সভায় রোববার এ প্রাক্কলন করা হয়।

২০২০-২১ অর্থ বছরের সংশোধিত বাজেটের চেয়ে এ বাজেট ২২ কোটি ৩৪ লাখ ৩২ হাজার টাকা অর্থাৎ ৭ দশমিক ১২ ভাগ বেশি। ২০২০-২১ অর্থবছরের সংশোধিত বাজেট ৩১৩ কোটি ৭৯ লাখ ৬৮ হাজার টাকা।

সংসদ ভবনে অনুষ্ঠিত রোববারের সভায় কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদনেতা শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক, সংসদ বিরোধীদলীয় নেতার পক্ষে বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের অংশগ্রহণ করেন। চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বিশেষ আমন্ত্রণে সভায় যোগদান করেন।

সভায় ২০২২-২০২৩ অর্থবছরে ৩৫৯ কোটি ৬৭ লাখ টাকা ও ২০২৩-২০২৪ অর্থ বছরের ৩৮৪ কোটি ৮৫ লাখ টাকার বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়।

সভার শুরুতে বিগত ৩১তম সংসদ সচিবালয় কমিশন বৈঠকের কার্য বিবরণী নিশ্চিত করার পাশাপাশি গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন ও অগ্রগতি প্রতিবেদন নিয়ে আলোচনা হয়।

সভায় আলোচ্যসূচি উপস্থাপন করেন সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান। অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো: শহীদ উল্লাহ খন্দকারসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস



আরো সংবাদ