২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জনসমাগম এড়িয়ে মাস্ক পরার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো) -

করোনাভাইরাসের দ্রুত সংক্রমণ রোধে সবার সহযোগিতা কামনা করে বৃহস্পতিবার জনসমাগম, অপ্রয়োজনে বাইরে থাকা এবং যেকোনো জায়গায় মাস্ক পরিধানের জন্য জনগণকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি সংসদে বলেন, ‘এবার ভাইরাস খুব দ্রুত সংক্রমিত হচ্ছে। এই প্রাদুর্ভাব কেবল আমাদের দেশে নয়, সারা বিশ্ব জুড়ে দেখা দিয়েছে। সুতরাং, আমি সবাইকে বলতে চাই আমরা প্রথমবার যেভাবে সবকিছু নিয়ন্ত্রণ করেছি ঠিক সেভাবেই এবারো করোনাভাইরাসের আক্রমণ থেকে সবকিছু নিয়ন্ত্রণ করব।’

বৃহস্পতিবার জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশনে সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর (সিলেট -৩) মৃত্যুতে শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে এ অনুরোধ জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, যদিও বাংলাদেশে প্রাথমিকভাবে করোনাভাইরাস নিয়ন্ত্রণ করা হয়েছিল, কোভিড-১৯ টিকা কার্যক্রম শুরু হওয়ার পর জনগণ স্বাস্থ্যবিধির নিয়মকে উপেক্ষা করার কারণে সম্প্রতি এই ভাইরাসের সংক্রমণ হঠাৎ বৃদ্ধি পেয়েছে।

শেখ হাসিনা বলেন, জনগণের চলাফেরা ও জনসমাগম অত্যধিকভাবে বেড়েছে, যদিও আমি বারবার সবাইকে মাস্ক পরতে এবং টিকা নেয়া পরও স্বাস্থ্যবিধি মেনে চলতে বলছিলাম।

কোভিড -১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ইতোমধ্যে কিছু নির্দেশনা জারি করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা ধীরে ধীরে এটিকে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি তবে এক্ষেত্রে জনগণের সহযোগিতা প্রয়োজন।’

‘জনসমাগম যাতে না হয় সেদিকে বিশেষভাবে দৃষ্টি রাখার জন্য আমি অনুরোধ জানাচ্ছি,’ বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘প্রত্যেককে বলব, বিয়ে শাদী কম লোক নিয়ে ঘরোয়াভাবে করা...যেগুলোর তারিখ হয়েছে। বাইরের লোকের সাথে না মেশা। অল্প সময়ের মধ্যে দোকানপাট সেরে কাজ শেষ করে ঘরে ফেরা।

তিনি বলেন, ‘কেউ কোভিড-১৯ সংক্রমিত হোক বা না হোক, সবাইকে মাস্ক পরার জন্য অনুরোধ করছি।’

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল