২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বঙ্গবন্ধু হত্যাকান্ডের নেপথ্য কুশীলবদের সনাক্ত করতে কমিশন গঠনের সুপারিশ

বঙ্গবন্ধু হত্যাকান্ডের নেপথ্য কুশীলবদের সনাক্ত করতে কমিশন গঠনের সুপারিশ - ছবি : সংগৃহীত

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বঙ্গবন্ধু হত্যাকান্ডের নেপথ্য কুশীলবদের সনাক্ত করে বিচারের আওতায় আনার জন্য একটি কমিশন গঠনের সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি আব্দুল মতিন খসরুর সভাপতিত্বে বৃহস্পতিবার সংসদে ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, মোঃ শামসুল হক টুকু, মোঃ আব্দুল মজিদ খান, মোঃ শহিদুজ্জামান সরকার, গ্লোরিয়া ঝর্ণা সরকার, রুমিন ফারহানা, খোদেজা নাসরিন এবং আক্তার হোসেন সভায় অংশ নেন।

সভায় ধর্ষণ মামলার ক্ষেত্রে ডিএনএ এবং মাদকাসক্ত নির্ণয়ের ক্ষেত্রে ডোপ টেস্টের জন্য পর্যাপ্ত সংখক ল্যাব গঠনের সুপারিশ করা হয়।
বিচারকার্য দ্রুততার সাথে সম্পন্ন করার স্বার্থে পর্যাপ্ত সংখ্যক বিচারক নিয়োগের বিষয়ে সভায় সুপারিশ করা হয়।

সভায় আইন, বিচার ও সংসদ বিভাগের সচিবদ্বয়সহ সংসদ সচিবালয় ও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
জামালপুরে হিট স্ট্রোকে মরিচ ব্যবসায়ীর মৃত্যু প্রধানমন্ত্রী ৬ দিনের সফরে বুধবার থাইল্যান্ড যাচ্ছেন রায়গঞ্জে পাটভর্তি ট্রাকে আগুন জামালপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ৪৬তম বিসিএস প্রিলি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের

সকল