২৭ জানুয়ারি ২০২১
`

নিজ বাড়ির আঙ্গিনায় সাবেক ডেপুটি স্পিকার শওকত আলীর দাফন সম্পন্ন

নিজ বাড়ির আঙ্গিনায় সাবেক ডেপুটি স্পিকার শওকত আলীর দাফন সম্পন্ন - ছবি : সংগৃহীত

শরীয়তপুরের নড়িয়ায় নিজ বাড়ির আঙ্গিনায় সাবেক ডেপুটি স্পিকার কর্নেল (অব.) শওকত আলীর দাফন সম্পন্ন হয়েছে। তিনি ছিলেন ৬ বারের নির্বাচিত সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের চেয়ারম্যান, ঐতিহাসিক আগরতলা মামলার অন্যতম অভিযুক্ত বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলী।

মঙ্গলবার সকাল ১০টা ৩৭ মিনিটে শওকত আলীর লাশবাহী সশস্ত্র বাহিনীর হেলিকপ্টার শরীয়তপুর স্টেডিয়ামে অবতরণ করে। সেখান থেকে তাকে তার নিজবাড়ি নড়িয়ায় নেয়া হয়। সকাল ১১টা থেকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য নড়িয়া উপজেলা শহীদ মিনারে তার মরদেহ রাখা হয়। এসময় মুক্তিযোদ্ধা কমান্তড কাউন্সিল, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী, আওয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সর্বস্তরের হাজারোও জনতা তাদের এই প্রিয়নেতাকে শেষবারের মতো শ্রদ্ধা জানান। পরে দুপুর সোয়া ২টায় নড়িয়া উপজেলা সদরের বিহারী লাল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে নামাজে জানাজা সম্পন্ন হয়। বিকেল ৩টায় মরহুমের নিজ বাড়ি স্বাধীনতা ভবনের আঙ্গিনায় চির নিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলী।

জানাযা ও দাফনে অংশগ্রহণ করেন, শরীয়তপুর-২ আসনের সংস সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাহী সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, জাজিরা ক্যান্টনমেন্টের ২৮ ইষ্টবেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লে. কর্নেল সামি উদ দোৗলা চৌধুরী, জেলা আওয়ামীলীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুর রব মুন্সী, শরীয়তপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, নড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম ইসমাইল হক, ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্যা, জজ কোর্টের পিপি মির্জা হজরত আলী, জিপি আলমগীর মুন্সী, নড়িয়া পৌরসভা মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, নড়িয়া উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন প্রমূখ।

উল্লেখ্য সোমবার সকাল সাড়ে ৯ টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি ইন্তেকাল করেন। পারিবারিক সূত্রে জানা যায়, শওকত আলী কিডনির জটিলতা, ডায়াবেটিস ও নিউমোনিয়ায় ভুগছিলেন। তার উচ্চ রক্তচাপ এবং হৃদরোগও ছিল। গত ২৯ অক্টোবর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।



আরো সংবাদ