২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফিজিওথেরাপি’র চিকিৎসা উপজেলা পর্যায়ে পৌঁছে দেয়া হবে : ডেপুটি স্পিকার

ফিজিওথেরাপি’র চিকিৎসা উপজেলা পর্যায়ে পৌঁছে দেয়া হবে : ডেপুটি স্পিকার - ছবি : নয়া দিগন্ত

উপজেলা পর্যায়ে ফিজিওথেরাপী চিকিৎসা সেবা পৌছে দেয়ার লক্ষে সরকার কাজ শুরু করবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া। তিনি বলেছেন, সারাদেশে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফিজিওথেরাপি চিকিৎসকদের নিয়োগ দিয়ে ,গ্রামের মানুষের দোরগোড়ায় এই চিকিৎসার সুফল ফৌছে দেয়া হবে। একইসাথে ফিজিওথেরাপি চিকিৎসাকে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে চিকিৎসকদের প্রতিও আহবান জানিয়েছেন তিনি।

এছাড়া ফিজিওথেরাপিস্টদের মানুষের কল্যাণে কাজ করার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি। জাতীয় সংসদ ভবনের ডেপুটি স্পীকারের বাস ভবনে বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশন (বিপিএ) কেন্দ্রীয় নব নির্বাচিত কমিটির সাথে সৌজন্য সাক্ষাত শেষে মঙ্গলবার তিনি এ কথা বলেন ।

এছাড়াও তিনি করোনাকালীন সময়ে যে সব চিকিৎসক জীবনের ঝুকি নিয়ে সেবা দিয়ে যাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং যারা চিকিৎসা সেবা দিতে গিয়ে মৃত্যুবরণ করেছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এসময় বিপিএ সভাপতি বলেন, নতুন কমিটি ২০২০-২০২৩ মেয়াদে বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিলের কার্যক্রম শুরু করা, কলেজ অব ফিজিওথেরাপি এর বাস্তবায়ন এবং সরকারী পর্যায়ে প্রথম শ্রেণীর পদ বাস্তায়নে সরকারকে সহযোগিতা করবেন। এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশনের সভাপতি ডাঃ সনজিত কুমার চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ডাঃ মোহাম্মদ শাহাদাৎ হোসেনসহ কমিটির অন্যান্য সদস্য ও নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল