০১ অক্টোবর ২০২০

করোনাকালে ভাবমূর্তি উদ্ধারে বিমানের পদক্ষেপ জানতে চেয়েছে সংসদীয় কমিটি

করোনাকালে ভাবমূর্তি উদ্ধারে বিমানের পদক্ষেপ জানতে চেয়েছে সংসদীয় কমিটি - ছবি: সংগৃহীত

করোনা মহামারিকালে বিমানের ভাবমূর্তি রক্ষায় বিশেষ উদ্যোগ নেয়া জরুরি বলে মত দিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। ভাবমূর্তি উদ্ধারে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গৃহিত পদক্ষেপ সম্পর্কে জানতে চেয়েছে।

বৃহস্পতিবার সংসদ ভবনে কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত ও মত দেয়া হয়। কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বিমান প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী, তানভীর ইমাম, আনোয়ার হোসেন খান ও সৈয়দা রুবিনা আক্তার সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্রে জানা যায়, বাংলাদেশ সম্পর্কে বিশ্ববাসীর যে উচ্চ ধারণা তৈরি হয়েছিল, করোনা পরিস্থিতির কারণে সেখানে সঙ্কট দেখা দিয়েছে। এক্ষেত্রে সংশ্লিষ্ট সংস্থাগুলোর পদক্ষেপের ঘাটতি রয়েছে সংসদীয় কমিটির সদস্যরা মনে করেন। যে কারণে দেশের ভাবমূর্তি উজ্জল করতে গৃহীত পদক্ষেপ সম্পর্কে জানতে চাওয়া হয়। আগামী বৈঠকে এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন দেয়া হবে বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে কমিটিকে জানানো হয়েছে।

বৈঠকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নিয়ন্ত্রণাধীন হোটেল, রেঁস্তোরা ও পার্কিং ইজারা দেয়ার ক্ষেত্রে কি প্রক্রিয়া অনুসরণ করা হয় তাও জানাতে চাওয়া হয়েছে। কমিটি ইজারা দেওয়ার ক্ষেত্রে কতটুকু স্বচ্ছতা মানা হয়েছে তা খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে।

বৈঠকে মুজিববর্ষ উপলক্ষে বিমানের এয়ারক্র্যাফটের দৃশ্যমান স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত লোগো লাগানোর পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া বৈঠকে সংসদে উত্থাপিত আকাশ পথে পরিবহন (মন্ট্রিল কনভেনশন) বিল-২০২০ নিয়ে আলোচনা হয়।


আরো সংবাদ

বাংলাদেশ কখনই জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি, দেবেও না : স্বরাষ্ট্রমন্ত্রী কুয়েতের আমিরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক অভাবের তাড়নায় সন্তান বিক্রি করে মায়ের আত্মহত্যার চেষ্টা বিএনপি নেতা লুৎফর রহমান মিন্টুর জানাজা ও দাফন সম্পন্ন করোনায় টিএমএসএসের নির্বাহী পরিচালক হোসনে আরার মায়ের মৃত্যু ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে মানববন্ধন আবুল হাসানাত আব্দুল্লাহ আইসিইউতে চিকিৎসাধীন সংগ্রাম সম্পাদক আবুল আসাদকে মুক্তি দিন : অ্যামনেস্টি নারী নির্যাতনের অভিযোগে চট্টগ্রামে ওয়ার্ড যুবলীগের সভাপতি গ্রেফতার জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ আজ থেকে ও লেভেল-এ লেভেল পরীক্ষায় কোনো বাধা নেই

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)