২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনাকালে ভাবমূর্তি উদ্ধারে বিমানের পদক্ষেপ জানতে চেয়েছে সংসদীয় কমিটি

করোনাকালে ভাবমূর্তি উদ্ধারে বিমানের পদক্ষেপ জানতে চেয়েছে সংসদীয় কমিটি - ছবি: সংগৃহীত

করোনা মহামারিকালে বিমানের ভাবমূর্তি রক্ষায় বিশেষ উদ্যোগ নেয়া জরুরি বলে মত দিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। ভাবমূর্তি উদ্ধারে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গৃহিত পদক্ষেপ সম্পর্কে জানতে চেয়েছে।

বৃহস্পতিবার সংসদ ভবনে কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত ও মত দেয়া হয়। কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বিমান প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী, তানভীর ইমাম, আনোয়ার হোসেন খান ও সৈয়দা রুবিনা আক্তার সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্রে জানা যায়, বাংলাদেশ সম্পর্কে বিশ্ববাসীর যে উচ্চ ধারণা তৈরি হয়েছিল, করোনা পরিস্থিতির কারণে সেখানে সঙ্কট দেখা দিয়েছে। এক্ষেত্রে সংশ্লিষ্ট সংস্থাগুলোর পদক্ষেপের ঘাটতি রয়েছে সংসদীয় কমিটির সদস্যরা মনে করেন। যে কারণে দেশের ভাবমূর্তি উজ্জল করতে গৃহীত পদক্ষেপ সম্পর্কে জানতে চাওয়া হয়। আগামী বৈঠকে এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন দেয়া হবে বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে কমিটিকে জানানো হয়েছে।

বৈঠকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নিয়ন্ত্রণাধীন হোটেল, রেঁস্তোরা ও পার্কিং ইজারা দেয়ার ক্ষেত্রে কি প্রক্রিয়া অনুসরণ করা হয় তাও জানাতে চাওয়া হয়েছে। কমিটি ইজারা দেওয়ার ক্ষেত্রে কতটুকু স্বচ্ছতা মানা হয়েছে তা খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে।

বৈঠকে মুজিববর্ষ উপলক্ষে বিমানের এয়ারক্র্যাফটের দৃশ্যমান স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত লোগো লাগানোর পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া বৈঠকে সংসদে উত্থাপিত আকাশ পথে পরিবহন (মন্ট্রিল কনভেনশন) বিল-২০২০ নিয়ে আলোচনা হয়।


আরো সংবাদ



premium cement