০৫ আগস্ট ২০২০

মুজিববর্ষে সংসদের বিশেষ অধিবেশন স্থগিত

মুজিববর্ষে সংসদের বিশেষ অধিবেশন স্থগিত - ছবি : সংগৃহীত
24tkt

করোনার উদ্ভুত পরিস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে ডাকা সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করা হয়েছে। শনিবার রাষ্ট্রপতি আবদুল হামিদ এ স্থগিতাদেশ দিয়েছেন বলে নিশ্চিত করেছেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন।

এরআগে ২০ মার্চ করোনাভাইরাস পরিস্থিতিতে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন স্থগিতের আহ্বান জানিয়েছিলো বিএনপি। বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জের দলীয় সংসদ সদস্য হারুন অর রশীদ স্পিকারের কাছে এ আহ্বান জানান।

২২ মার্চ সকালে মুজিববর্ষ উপলক্ষে ডাকা সংসদের এ বিশেষ অধিবেশনের শুরুতে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের যে কর্মসূচি ছিল তাও ইতোমধ্যে বাতিল করা হয়েছে।মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের ২২ ও ২৪ মার্চ দুই বিশেষ অধিবেশন ডাকেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ২২ মার্চ বেলা ১১টায় অধিবেশন বসার কথা ছিল।

এরআগে, মুজিববর্ষের সকল উদযাপন ও আনুষ্ঠানিকতা সংক্ষিপ্ত করে আনে সরকার।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৩৮৮০৫)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (১৭২৫৯)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (১২৫৫৭)সিনহা নিহতের ঘটনায় পুলিশ ও ডিজিএফআই’র পরস্পরবিরোধী ভাষ্য (৯৬৪৮)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৮৭৫৪)সহকর্মীর এলোপাথাড়ি গুলিতে ২ বিএসএফ সেনা নিহত, সীমান্তে উত্তেজনা (৭৫৩৭)বিবাহিত জীবনের বেশিরভাগ সময় জেলে এবং পালিয়ে থাকতে হয়েছে বাবুকে : ফখরুল (৬৫৭৮)ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল লেবাননের রাজধানী (৬৩৪৯)চীনের বিরুদ্ধে গোর্খা সৈন্যদের ব্যবহার করছে ভারত : এখন কী করবে নেপাল? (৫৭০৪)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৪৪৫৬)