০৩ এপ্রিল ২০২০

মুজিববর্ষে সংসদের বিশেষ অধিবেশন স্থগিত

মুজিববর্ষে সংসদের বিশেষ অধিবেশন স্থগিত - ছবি : সংগৃহীত

করোনার উদ্ভুত পরিস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে ডাকা সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করা হয়েছে। শনিবার রাষ্ট্রপতি আবদুল হামিদ এ স্থগিতাদেশ দিয়েছেন বলে নিশ্চিত করেছেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন।

এরআগে ২০ মার্চ করোনাভাইরাস পরিস্থিতিতে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন স্থগিতের আহ্বান জানিয়েছিলো বিএনপি। বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জের দলীয় সংসদ সদস্য হারুন অর রশীদ স্পিকারের কাছে এ আহ্বান জানান।

২২ মার্চ সকালে মুজিববর্ষ উপলক্ষে ডাকা সংসদের এ বিশেষ অধিবেশনের শুরুতে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের যে কর্মসূচি ছিল তাও ইতোমধ্যে বাতিল করা হয়েছে।মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের ২২ ও ২৪ মার্চ দুই বিশেষ অধিবেশন ডাকেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ২২ মার্চ বেলা ১১টায় অধিবেশন বসার কথা ছিল।

এরআগে, মুজিববর্ষের সকল উদযাপন ও আনুষ্ঠানিকতা সংক্ষিপ্ত করে আনে সরকার।


আরো সংবাদ

রাজবাড়ীর শা‌রি‌রিক ও বাকপ্র‌তিবন্ধী হকা‌র হা‌সেমের আকু‌তি বাংলাদেশে করোনা মহামারি আকারে না এলেও আমরা শঙ্কিত : হানিফ ১০ টাকা কেজিতে মাসে ৩০ কেজি চাল পাবে ৫০ লাখ পরিবার সিরাজগঞ্জের সলঙ্গায় হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ আখাউড়ায় ব্যতিক্রম উদ্যোগ, টাকা দিয়ে অটোচালককে সরানো হচ্ছে সড়ক থেকে রাণীনগরে সাড়ে ৫ হাজার কেজি চাল উদ্ধার অসহায়দের মাঝে খাবার বিতরণ করলেন ক্রিকেটার সালমা ছেলে-ছেলের বউয়ের নির্যাতনের শিকার বৃদ্ধাকে ঘরে তুলে দিলেন ইউএনও কুষ্টিয়ায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রিকশাচালক আইসোলেশনে ৭ বছর ধরে নিখোঁজ নেতার সন্ধান চেয়ে ছাত্র শিবিরের বিবৃতি বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে

সকল