০৮ এপ্রিল ২০২০

মুজিব বর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন ২২ মার্চ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন বসবে আগামী ২২ মার্চ সকাল ১১টায়। রাষ্ট্রপতি আব্দুল হামিদ মঙ্গলবার এই অধিবেশন আহ্বান করেন। এটি হবে চলতি একাদশ সংসদের ৭ম এবং ২০২০ সালের দ্বিতীয় অধিবেশন।

বিশেষ অধিবেশনটি ২৩ মার্চ শেষ হতে পারে। এই অধিবেশনের দুই কার্যদিবসে বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষ নেতা এবং সংসদের স্পিকারদের আমন্ত্রণ জানানো হয়েছে।

গত ১৮ ফেব্রুয়ারি সংসদের ৬ষ্ঠ ও চলতি বছরের প্রথম অধিবেশন শেষ হয়। গত ৯ জানুয়ারি অধিবেশনটি শুরুর দিন বিকেল তিনটায় অনুষ্ঠিত সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে আগামী ২২ ও ২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশন আহ্বানের সিদ্ধান্তের কথা জানানো হয়েছিল।


আরো সংবাদ

সকল

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)