০৮ এপ্রিল ২০২০

টেলিটকের সেবার মান নিয়ে সংসদীয় কমিটিতে ক্ষোভ

টেলিটকের সেবার মান নিয়ে সংসদীয় কমিটিতে ক্ষোভ - ছবি : সংগৃহীত

রাষ্ট্রায়ত্ত মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটকের সেবার মান নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বৃহস্পতিবার কমিটির বৈঠকে টেলিটকের সেবার মান বাড়ানোর পাশাপাশি আইটি ভিলেজের জন্য বরাদ্দকৃত ৪৭ একর ভূমি সম্পর্কিত মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

সংসদ ভবনে কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, মো. নুরুল আমিন, জাকিয়া পারভীন খানম ও অপরাজিতা হক অংশ নেন। সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ সাংবাদিকদের বলেন, দেশের অন্যান্য মোবাইল কোম্পানির চেয়ে টেলিটকের নেটওয়ার্ক এখনও অনেক দুর্বল। রাষ্ট্রীয় এই প্রতিষ্ঠানটির অনেক দূর এগিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু বাস্তবে তা ঘটেনি। এজন্য সংসদীয় কমিটির সদস্যরা ক্ষোভ প্রকাশ করেছেন। বৈঠকে মোবাইল নেটওয়ার্ক শক্তিশালী করা ছাড়াও তা বাড়ানোর সুপারিশ করা হয়েছে।

কমিটি সূত্র জানায়, বৈঠকে হাইটেক পার্কের বিভিন্ন প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি তুলে ধরা হয়। আইটি ভিলেজের জন্য বরাদ্দ ৪৭ একর ভূমি সম্পর্কিত মামলাটি দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে কমিটি সুপারিশ করে। কিছু সংখ্যক প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানকে পরীক্ষামূলকভাবে ডিজিটালাইজড (আধুনিকায়ন) করা, দেশের প্রত্যন্ত অঞ্চলে ডিজিটাল সেবা উন্নতকরণ এবং টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণের বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে বলা হয়েছে বৈঠকে।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)